The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আইরিশ গায়িকা ইসলাম ধর্ম গ্রহণ করে আলোচনায়

ইসলাম ধর্ম গ্রহণ করে নিজের নামও পাল্টে ‘সুহাদা’ রেখেছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসলাম ধর্মের প্রতি অনুরক্ত হওয়াটা খুব স্বাভাবিক একটি ব্যাপার। কারণ হলো ইসলাম ধর্মের প্রতিটি বিষয় চুলচেরা বিশ্লেষণ করলে যে কারও কাছেই সর্বশ্রেষ্ঠ ধর্ম হিসেবে পরিগণিত হবে ইসলাম ধর্ম। আইরিশ গায়িকার ক্ষেত্রেও তাই ঘটেছে।

আইরিশ গায়িকা ইসলাম ধর্ম গ্রহণ করে আলোচনায় 1

আশি ও নব্বই দশকের সাড়া জাগানো আইরিশ গায়িকা সিনেড ও’কনার সম্প্রতি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এমন একটি খবর সম্প্রতি প্রকাশ করেছে বিবিসিসহ আন্তর্জাতিক বেশকিছু সংবাদ মাধ্যম।

বলার অপেক্ষা রাখে না যে, এক অসাধারণ কন্ঠের জন্য বিশ্বব্যাপী সমাদৃত এই আইরিশ কণ্ঠশিল্পী সিনেড ও’কনার। ১৯৯০ সালে ‘নাথিং কমপেয়ার্স টু ইউ’ গান সারাবিশ্বে ব্যাপক সাড়া ফেলে দিয়েছিলেন। ৫১ বছর বয়সী এই কণ্ঠশিল্পী হঠাৎ করেই এবার ইসলাম ধর্ম গ্রহণ করে সংবাদের শিরোনাম হলেন বিশ্বব্যাপি।

তিনি শুধু ইসলাম ধর্ম গ্রহণ করেই ক্ষান্ত হননি, সেইসঙ্গে নিজের নামও পাল্টে ‘সুহাদা’ রেখেছেন বলে বিবিসির এক খবরে বলা হয়েছে।

ইসলাম ধর্ম গ্রহণের পর টুইট করে তিনি জানিয়েছেন যে, ইসলাম ধর্ম গ্রহণ করে আমি সত্যিই গর্বিত। যেসকল মুসলিম ভাই ও বোনেরা আমার এই সিদ্ধান্তকে সমর্থন করেছেন তাদেরকে আমি অশেষ ধন্যবাদ জানাই।

ইসলাম ধর্ম গ্রহণ করার পর টুইটারে প্রায় ৩ মিনিটের একটি ভিডিওও প্রকাশ করেছেন এই গায়িকা। যেখানে তাকে আযানকে সুরে সুরে গাইতে দেখা গেছে।

গত বৃহস্পতিবার আইরিশ ইমাম শায়খ ড. উমর আল-কাদেরি একটি ভিডিও প্রকাশ করেন। তাতে দেখা যায় এই ইমামের সঙ্গে এই গায়িকাও কলিমা শাহাদাৎ আওড়াচ্ছেন।

যদিও নাম পরিবর্তন করা সিনেডের এবারই প্রথম নয়। গত বছরও তিনি নিজের নাম পরিবর্তন করেছিলেন বলে সংবাদ মাধ্যমের খবরে উল্লেখ করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...