গান তৈরি করবেন সংগীত পরিচালক শান্তনু: নোবেলের সঙ্গে গাইবেন মোনালি ঠাকুর

‘সা রে গা মা পা’তে বাংলাদেশের দুই প্রতিযোগির মধ্যে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছেন বাংলাদেশের নোবেল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের জনপ্রিয় টিভি চ্যানেল জি বাংলার জনপ্রিয় অনুষ্ঠান সারেগামাপাতে বাংলাদেশের দু’জন প্রতিযোগি রয়েছেন। অবন্তি দত্ত সিঁথি ও নোবেল। নোবেলের সঙ্গে গাইবেন ওই অনুষ্ঠানের বিচারক মোনালি ঠাকুর।

কোলকাতার জি বাংলা চ্যানেলের জনপ্রিয় রিয়্যালিটি শো ‘সা রে গা মা পা’তে বাংলাদেশের দুই প্রতিযোগির মধ্যে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছেন বাংলাদেশের মাঈনুল আহসান নোবেল। দেশীয় রক সংগীতের কালজয়ী গানগুলো নিজের কণ্ঠে ধারণ করে দুই বাংলাকে মাতিয়ে দিচ্ছেন এই তরুণ শিল্পী। তার গায়কীর প্রশংসায় পঞ্চমুখ অনুষ্ঠানটির বিচারক হতে শুরু করে দর্শক-শ্রোতারাই।

‘সা রে গা মা পা’র গত নতুন পর্বে নোবেল দেশের কোনো ব্যান্ডের গান পরিবেশন করেননি। তিনি গেয়েছিলেন কোলকাতার জনপ্রিয় শিল্পী অনুপম রায়ের সৃষ্ট ‘বেঁচে থাকার গান’টি। স্টেজে তিনি অনুপম রায়ের সঙ্গেই গানটি পরিবেশন করেন। অনুপম ও নোবেলের সমন্বিত পরিবেশনায় গোটা মঞ্চ যেনো এক উৎসবের আমেজ তৈরি করে। দর্শকদের পাশাপাশি মুগ্ধ হন বিচারক এবং আমন্ত্রিত অতিথিরা।

নোবেলের পরিবেশনার পর অনুপম রায় বলেন, নোবেলের গান আমি আগেও শুনেছি, সে ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। জি-বাংলাকে ধন্যবাদ জানাচ্ছি; নোবেলের সঙ্গে আমাকে স্টেজ শেয়ার করার সুযোগ করে দেওয়ার জন্য।

অনুপম রায়ের এমন কথার রেশ ধরে আরও একটি তথ্য জানালেন, ‘সা রে গা মা পা’র এবারের অন্যতম বিচারক শ্রীকান্ত আচার্য। তিনি বললেন, আমি এখানে একটা কথা যোগ করতে চাই। একাধিক মানুষ এসে আমাকে বলেছেন, ‘দাদা আমাদের সঙ্গে তো দেখা হবে না; তো নোবেলের কাছে এই কথাটা আপনি পৌঁছে দেবেন যে, ওর গান খুব ভালো লাগছে।’

শুধু বিচারক নয়, কোলকাতায় যাওয়া-আসার সময়ও নোবেল সেখানকার সাধারণ মানুষের কাছ থেকে প্রচুর ইতিবাচক প্রতিক্রিয়া পাচ্ছেন। কোলকাতার মানুষজন তাকে দেখলেই তার সঙ্গে কথা বলতে ছুটে আসছেন, ছবি তুলছেন। নিজের এই পরিচিতি নোবেল নিজেও দারুণভাবে উপভোগ করছেন।

অপরদিকে নোবেলের গায়কীতে মুগ্ধ হয়ে তার সঙ্গে গান গাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন ‘সা রে গা মা পা’র অপর বিচারক মোনালি ঠাকুর। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই গায়িকা বলেছেন যে, তিনি নোবেলের সঙ্গে একটি গান গাইতে চান। নোবেলের মতো এমন রকস্টারের সঙ্গে গান গাইতে পারাটা তার জন্যও সৌভাগ্য বলে মনে করেন মোনালি। এজন্য তিনি বিচারক সংগীত পরিচালক শান্তনুকে অনুরোধও করেছেন, নোবেল ও তার জন্য একটি গান তৈরি করার। সংগীত পরিচালক শান্তনুও কথা দিয়েছেন, তিনি নোবেল-মোনালির জন্য গান তৈরি করবেন। সেই গান ‘সা রে গা মা পা’র মঞ্চেই পরিবেশন করা হবে বলে জানা গেছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...