‘নকিয়া ১০৬’ একবার চার্জে চলবে টানা ২১ দিন!

নকিয়ার নতুন এই ফোনটিতে ৮০০ মেগা হার্টজের শক্তিশালী ব্যাটারি থাকবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘নকিয়া ১০৬’ হ্যান্ড সেট একবার চার্জ দিলে তা চলবে টানা ২১ দিন! শক্তিশালী ব্যাটারি ব্যাকআপসহ ডুয়াল সিমের এই ফোনটি বাজারে আসছে।

নকিয়ার কথা এখনও এদেশের জনগণ ভোলেনি। বাংলাদেশে মোবাইলের যুগ যখন শুরু হয় মূলত তখন নকিয়ায় ছিলো মানুষের পছন্দের ফোন। মাঝে এ্যানড্রয়েড আসার পর অনেকগুলো চায়না কোম্পানি বাংলাদেশের বাজার দখল করে। সেই নকিয়া এবার শক্তিশালি ব্যাটারী ব্যাকআপসহ বাজারে নিয়ে আসছে ‘নকিয়া ১০৬’ মোবাইল ফোন সেটটি। নোকিয়া কোম্পানির দাবি হলো, টানা ২১ দিনের স্ট্যান্ডবাই সাপোর্ট দিবে ডুয়াল সিমের ‘নকিয়া ১০৬’ হ্যান্ড সেটটি। এই ফোনটিকে চার্জ দিতে হবে মাত্র একবার।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, নকিয়ার নতুন এই ফোনটিতে ৮০০ মেগা হার্টজের শক্তিশালী ব্যাটারি থাকায় কথা বলার জন্য সময় পাওয়া যাবে অন্ততপক্ষে ১৫ ঘণ্টা! এই ফোনটিতে ২ হাজার কনট্যাক্ট ও ৫০০ টেক্সট মেসেজ স্টোরেজ ক্ষমতা রয়েছে। ‘নকিয়া ১০৬’ এ আরও রয়েছে একটি ১ দশমিক ৮ ইঞ্চি ‘কিউকিউভিডিএ টিএসটি’ ডিসপ্লে ও ৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ সিস্টেম। সেইসঙ্গে এই ফোনে আরও রয়েছে এলইডি ফ্ল্যাশ লাইট এবং এফএম রেডিওর সুবিধাতো থাকছেই।

রাশিয়ার বাজারে ‘নকিয়া ১০৬’ ফোনের দাম ধরা হয়েছে ১,৫৯০ রুবল। যা বাংলাদেশী টাকায় দাঁড়াচ্ছে ২ হাজার টাকা মাত্র। তবে এই ফোন কবে বাংলাদেশের বাজারে আসছে সে বিষয়ে এখনও কিছু জানা যানানো হয়নি।

Advertisements
Loading...