The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সম্প্রতি ফেসবুক ম্যাসেঞ্জারে যে আকর্ষণীয় ফিচারগুলো যোগ হয়েছে

বুমেরাং এর মত আকর্ষনীয় সব ফিচার যুক্ত হয়েছে ফেসবুক মেসেঞ্জারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্ব সেরা সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে ফেসবুক। এটিকে অনেকের বিনোদনের অন্যতম উৎসও বলা যায়। দ্রুত মেসেজ আদান-প্রদান, অডিও এবং ভিডিও কলের জন্য ফেসবুক মেসেঞ্জার বিশ্বজুড়ে ব্যবহৃত হচ্ছে। নিজেদের অবস্থান ধরে রাখতে মেসেঞ্জারে যুক্ত হয়েছে নানা ধরণের ফিচার। সেই সুবাদেই সম্প্রতি মেসেঞ্জারে আরো কিছু নতুন ফিচার যুক্ত করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

সম্প্রতি ফেসবুক ম্যাসেঞ্জারে যে আকর্ষণীয় ফিচারগুলো যোগ হয়েছে 1

ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে ছবির নানা ধরনের আকৃতি দেওয়া সম্ভব। আর এই মেসেঞ্জার ব্যবহার করেই আমরা নিজের ছবিকে নানাভাবে অন্যের কাছে পাঠাতে পারি। যোগ করতে পারি বিভিন্ন ধরণের স্টিকার। এক কথায় মনের মত করে ছবিকে বিভিন্ন রুপ দেওয়া সম্ভব হয়। তাই গ্রাহকদের আরো আনন্দ দিতে এবং মেসেঞ্জারকে আরো উন্নতভাবে উপভোগ করার জন্য সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারে যে ফিচারগুলো যুক্ত হয়েছে তার মধ্যে রয়েছে বুমেরাং।

এই ফিচারের মাধ্যমে ইনস্টাগ্রামের মত সংক্ষিপ্ত, লুপড ভিডিও বানাতে পারবেন। এই লুপড ভিডিওগুলো দেখতে অনেকটা আনিমেশন জিফ এর মত। এছাড়া যুক্ত হয়েছে সেলফি মোড। এই সেলফি মোডের মাধ্যমে আপনার চারপাশে ঘোলা করে শুধু আপনাকে স্পষ্টভাবে তুলে ধরতে পারবেন। বর্তমানের তিনটি ক্যামেরা অপশন সাধারণ, ভিডিও এবং টেক্সটের সঙ্গেই নতুন দুটি মোড পাবেন গ্রাহক।

এছাড়া ছবি বা ভিডিওতে যোগ করার মত নানা ধরনের মজার মজার স্টিকারও যোগ করা হয়েছে। প্রতিদিন বিশ্বের প্রায় ২ কোটি গ্রাহক মেসেঞ্জারের এই ক্যামেরা ব্যবহার করেন। এছাড়া মেসেঞ্জার ব্যবহারকারী প্রায় সবাই নানা ধরণের স্টকারের ব্যবহার তো করছেই।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...