যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী হবেন তুলসি গ্যাবার্ড!

মার্কিন কংগ্রেসে নির্বাচিত প্রথম হিন্দু প্রতিনিধি হলেন তুলসি গ্যাবার্ড

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন কংগ্রেসে প্রথম হিন্দু সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ৩৭ বছর বয়সী তুলসি গ্যাবার্ড। তিনি ২০২০ সালে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন।

প্রতিনিধি পরিষদে হাওয়াইয়ে হতে নির্বাচিত তুলসি গ্যাবার্ড শনিবার সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, আগামী সপ্তাহে মার্কিন নির্বাচনে তিনি নিজের প্রার্থিতার বিষয়টি নিশ্চিত করবেন।

তুলসি গ্যাবার্ড বলেন, আমার এই সিদ্ধান্ত নেওয়ার পেছনে অনেকগুলো যুক্তি রয়েছে। মার্কিন জনগণ বর্তমানে ব্যাপক প্রতিকূলতার মোকাবেলা করছেন। সে বিষয়ে আমি উদ্বিগ্ন ও তা সমধানে আমি সাহায্য করতে চাই।

মার্কিন কংগ্রেসে নির্বাচিত প্রথম হিন্দু প্রতিনিধি হলেন তুলসি গ্যাবার্ড। তিনি ইরাক যুদ্ধেও অংশ নিয়েছিলেন। আমেরিকান সামোয়ায় তিনি জন্মগ্রহণ করেন। সিরিয়া যুদ্ধ চলাকালে প্রেসিডেন্ট বাসার আল আসাদের সঙ্গেও তিনি সাক্ষাত করেছিলেন।

পরবর্তী মার্কিন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় ডেমোক্র্যাট সদস্যদের ভিড় খুব একটা কম নয়। ইতিমধ্যেই ম্যাসাচুসেটসের সিনেটর এলিজাবেধ ওয়ারেন একটি অনুসন্ধানী কমিটিও গঠন করেছেন। প্রাইমারী রাজ্যগুলোতে তিনি সফরও করছেন।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, ক্যালিফোর্নিয়ার সিনেটর কামালা হ্যারিস, ভেরমন্টের সিনেটর বার্নি স্যান্ডার্স, নিউ জার্সির সিনেটর কোরি বুকারও প্রার্থী হচ্ছেন বলে ধারণা করা হচ্ছে।

তুলসি গ্যাবার্ড বলেন, নির্বাচনে তার মূল ইস্যু হলো যুদ্ধ ও শান্তি। জলবায়ু পরিবর্তন, ফোজদারি বিচার ব্যবস্থা এবং স্বাস্থ্যসেবা নিয়ে সংকট কাটিয়ে ওঠার প্রতি তিনি জোর দেবেন বলে সিএনএনের সাক্ষাৎকারে তিনি উল্লেখ করেছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...