The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

তুরাগ তীরে বিশ্ব ইজতেমা শুরু হয়েছে

সা’দ অনুসারীদের ইজতেমা শুরু ১৭ ফেব্রুয়ারি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নানা সমস্যার অবসান ঘটিয়ে অবশেষে টঙ্গীর তুরাগ তীরে শুরু হয়েছে এবছরের বিশ্ব ইজতেমা। বৃহস্পতিবার আসর নামাজের পর আম বয়ানের মাধ্যমে শুরু হয় এই বছরের বিশ্ব ইজতেমা।

তুরাগ তীরে বিশ্ব ইজতেমা শুরু হয়েছে 1

নানা শঙ্কা ও নাটকীয়তার পর অবশেষে তাবলিগ জামাতের দু’পক্ষ ইজতেমা আয়োজনে সম্মত হওয়ায় এই ইজতেমা শুরু হয়েছে। তবে দু’পক্ষ পৃথকভাবে অংশ নিচ্ছে ইজতেমায়। ইজতেমায় আগত মুসল্লিদের অংশগ্রহণে ইতিমধ্যে টঙ্গী ময়দান কানায় কানায় পূর্ণ হয়েছে।

বুধবার রাত হতেই দেশের বিভিন্ন এলাকা হতে মুসল্লিদের আগমনে পূর্ণ হতে থাকে ইজতেমা ময়দান। মাওলানা জুবায়ের অনুসারীদের ঘোষণামতে বৃহস্পতিবার বাদ ফজর বয়ান শুরু হওয়ার কথা থাকলেও সরকারের অনুরোধে আসরের পর হতে কার্যক্রম শুরু করেন তারা।

মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যাওয়ায় আগত সাথীরা সময় কাটাচ্ছেন মসজিদওয়ারী বয়ান এবং ব্যক্তিগত তেলাওয়াত-জিকিরে।

জানা গেছে, প্রথম ধাপে মাওলানা যুবায়ের অনুসারীরা পরিচালনা করবেন ইজতেমার পুরো কার্যক্রম। বৃহস্পতিবার হতে শনিবার আসর পর্যন্ত ইজতেমার পরিচালনার দায়িত্বে থাকবেন তারা।ইতিমধ্যে ভারত-পাকিস্তান হতে মাওলানা সা’দ বিরোধী শীর্ষ মুরব্বীরা ইজতেমা ময়দানে পৌঁছেছেন। শনিবার দুপুরে আখেরি মুনাজাত হবে এই অংশের।

সা’দ অনুসারীদের ইজতেমা শুরু ১৭ ফেব্রুয়ারি

অপরদিকে রবিবার ফজরের পর হতে মাওলানা সা’দ অনুসারীরা অংশ নেবেন ইজতেমায়। ১৭ ফেব্রুয়ারি বাদ ফজর বয়ানের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়ে ১৮ ফেব্রুয়ারি আখেরি মুনাজাতের মধ্যদিয়ে শেষ হবে এই ইজতেমা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...