The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বেলজিয়ামে একটি কবুতর বিক্রি হয়েছে ১২ কোটি টাকা দামে!

রেকর্ড ১২ লাখ ৫২ হাজার ইউরোতে এই বিশেষ কবুতরটি বিক্রি হয়েছে। কবুতরটি যে দামে বিক্রি হয়েছে, তা বাংলাদেশী মুদ্রায় দাঁড়াচ্ছে প্রায় ১২ কোটি টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেলজিয়ামে নাকি একটি কবুতর বিক্রি হয়েছে ১২ কোটি টাকা দামে! এমন খবর দেখে যে কেও অবাক হবেন সেটিই স্বাভাবিক ব্যাপার। কিন্তু এটি বাস্তবেও সত্য।

বেলজিয়ামে একটি কবুতর বিক্রি হয়েছে ১২ কোটি টাকা দামে! 1

আমরা জানি কবুতর হলো শান্তির প্রতীক। তাছাড়া কবুতরের আরেকটি পরিচয়ও রয়েছে। আর সেই পরিচয়টি হলো এক সময় এই কবুতর ডাক পিয়নের কাজ করতো। এক দেশ থেকে আরেক দেশে চিঠি আদান-প্রদানের ক্ষেত্রে কবুতরকে ব্যবহার করা হতো। কবুতরের পায়ের সঙ্গে চিঠি বেঁধে দেওয়া হতো। আর তখন কবুতর আত্মীয়ের বাড়িতে সেই চিঠি বহন করে নিয়ে গিয়ে পৌঁছে দিতো। তাই কবুতরকে তখন থেকেই শান্তির প্রতীক হিসেবে মনে করা হতো।

সেই কবুতরের কদর এখন কিন্তু নেই। এখন শখের বশেই পালন করা হয় কবুতর। আর তাই আগের মতো কবুতরকে কেও তেমন একটা গুরুত্বও দেন না। তবে সেই কবুতরের এবার দাম উঠেছে ১২ কোটি টাকা! হয়তো অনেকের কাছে বিষয়টি অবিশ্বাস্য মনে হতে পারে। কিন্তু ঘটনাটি সত্যি। সম্প্রতি অনলাইন নিলামে বিক্রি হয়েছে একটি কবুতরটি। এই কুবতরটি বেলজিয়ামে বিক্রি হয়েছে। নিলামে এটি ১২ কোটি টাকায় বিক্রি হয়েছে!

নিলামে বিক্রি হওয়া কবুতরটির নাম হলো আরমান্দো। এই কবুতরটি বেলজিয়ামের সর্বকালের সবচেয়ে দীর্ঘ পাল্লার ‘রেসার’ কবুতর। কবুতরটি কিনেছেন চীনের একজন নাগরিক।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, রেকর্ড ১২ লাখ ৫২ হাজার ইউরোতে এই বিশেষ কবুতরটি বিক্রি হয়েছে। কবুতরটি যে দামে বিক্রি হয়েছে, তা বাংলাদেশী মুদ্রায় দাঁড়াচ্ছে প্রায় ১২ কোটি টাকা!

Loading...