The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দাবানলে চীনে ২৭ দমকলকর্মীসহ ৩০ জনের মৃত্যু

০ মার্চ সিচুয়ান প্রদেশের পাহাড়ি অঞ্চল, লিয়াংশান য়ি অটোনোমাস প্রিফেকচার হতে এই দাবানল শুরু হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এক ভয়াবহ দাবানল নেভানোর চেষ্টায় ২৭ দমকলকর্মীসহ প্রাণ হারিয়েছেন অন্তত ৩০ জন। গতকাল (১ এপ্রিল) এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা। ।

দাবানলে চীনে ২৭ দমকলকর্মীসহ ৩০ জনের মৃত্যু 1

স্থানীয় গণমাধ্যমে খবর উদ্বৃত করে দ্য নিউ ইয়র্ক টাইমসের এক খবরে বলা হয়েছে , ৩০ মার্চ সিচুয়ান প্রদেশের পাহাড়ি অঞ্চল, লিয়াংশান য়ি অটোনোমাস প্রিফেকচার হতে এই দাবানল শুরু হয়। স্থানীয় বাসিন্দা ও দমকলকর্মী মিলিয়ে প্রায় ৭০০ মানুষ দাবানলটি নেভানোর কাজে নিয়োজিত হয়েছিলেন। গতপরশু (৩১ মার্চ) বিকেলের দিকে আচমকা বাতাস দিক পরিবর্তন করলে এই দাবানল নির্বাপণকারীদের উপর চড়াও হয়। যে কারণে ৩০ জন নিখোঁজ হয়।

পরবর্তীতে গতকাল (সোমবার) রাতে চীনের জরুরি অবস্থা ব্যবস্থাপনা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে যে, নিখোঁজ ৩০ জনের মৃতদেহ খুঁজে পাওয়া গেছে। নিখোঁজদের মধ্যে ২৭ জন সিচুয়ান ফরেস্ট ফায়ার ব্রিগেড’র সদস্য। বাকি ৩ জন স্থানীয় বাসিন্দা।

উল্লেখ্য, বসন্তকালে চীনে প্রায়ই দাবানলের সূত্রপাত ঘটে থাকে। সাম্প্রতিক সপ্তাহে চীন সরকার সিচুয়ানসহ অন্যান্য উচ্চ তাপমাত্রা এবং খরাপ্রবণ অঞ্চলগুলোতে জরুরি সতর্কতাও জারি করেছে।

Loading...