The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে সুবীর নন্দীর গান

‘এখন কেমন আছে বঙ্গবন্ধুর বত্রিশ নম্বর বাড়িটি’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা গানে কণ্ঠ দিলেন নন্দিত সংগীতশিল্পী সুবীর নন্দী। সুজন হাজংয়ের লেখা গানটির সুর করেছেন যাদু রিছিল। এতে সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে সুবীর নন্দীর গান 1

গানটির কথা: এখন কেমন আছে বঙ্গবন্ধুর বত্রিশ নম্বর বাড়িটি/ এখন কোথায় আছে বঙ্গবন্ধুর কালো ফ্রেমের চশমাটি/ এখন কোথায় আছে বঙ্গবন্ধুর সেই ইজি চেয়ারটি/ এখন কোথায় আছে শেখ রাসেলের সেই ছবিটি- এমন কথা নিয়ে গাওয়া গানটির রেকর্ডিং হয়েছে ডি স্টেশনে।

গান সম্পর্কে সংগীতশিল্পী সুবীর নন্দী বলেছেন, বঙ্গবন্ধুকে নিয়ে গান কবিতা, চলচ্চিত্র নির্মাণ হয়েছে। বর্তমানে নতুন প্রজন্ম অনেক বেশি এগিয়ে। সুজন হাজংয়ের এই গানটির কথা খুব চমৎকার। মা, মাটি ও দেশের জন্য বঙ্গবন্ধুর আত্মত্যাগ আজীবন মনে রাখবে এই বাঙালি জাতি। এই গানের মধ্যদিয়ে বিষয়টি প্রকাশ পেয়েছে ।

গান সম্পর্কে গীতিকার সুজন হাজং বলেন, বঙ্গবন্ধু হলেন মৃত্যুঞ্জয়ী। বঙ্গবন্ধুর ইতিহাস কখনও মুছে ফেলা যাবে না। আমি এই গানে বঙ্গবন্ধুর ৩২ নম্বর বাড়ি, তাঁর কালো ফ্রেমের চশমা, তাঁর সেই ইজি চেয়ার ও শেখ রাসেলের সেই দুর্লভ ছবির কথা উপস্থাপন করেছি যেনো নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানতে বা পড়তে আরও বেশি উৎসাহিত হয় ।

সুজন হাজং আরও জানান, এই গানটি ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ এ্যালবামে সংযোজন করা হবে। এই অ্যালবামে আরও কণ্ঠ দিচ্ছেন- ফাহমিদা নবী, নচিকেতা চক্রবর্তী এবং শুভমিতা (ভারত) , আশরা কুনওয়ার (নেপাল), সাংগে হ্লাদেন শেরিং (ভূটান), ডেভিড (শ্রীলঙ্কা) ও শালাবি (মালদ্বীপ)। পুরো অ্যালবামের গানগুলোই লিখেছেন কবি সুজন হাজং।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...