The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ছাত্র-ছাত্রীসহ হাইস্কুল বিক্রির বিজ্ঞাপন!

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বিজ্ঞাপন একটি খুব সাধারণ ঘটনা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেক কিছুই বিক্রির খবর আমরা দেখে থাকি কিন্তু তাই বলে ছাত্র-ছাত্রীসহ স্কুল বিক্রি! এমন কথা মনে হয় আমরা জীবনেও শুনিনি। তবে ঘটনাটি অনলাইন মাধ্যমে ভাইরাল।

ছাত্র-ছাত্রীসহ হাইস্কুল বিক্রির বিজ্ঞাপন! 1

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বিজ্ঞাপন একটি খুব সাধারণ ঘটনা। তবে সেই বিজ্ঞাপন যদি হয়- ছাত্র-ছাত্রীসহ হাইস্কুল বিক্রির বিজ্ঞাপন? তাহলে আপনার চোখ কপালে ওঠারই কথা! ঠিক তাই সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে ছাত্র-ছাত্রীসহ একটি হাইস্কুল বিক্রির বিজ্ঞাপন!

বেশ কয়েকদিন ধরেই দোল খাচ্ছে এই বিজ্ঞাপনটি। সারা বিশ্বময় ঘুরছে ফেসবুকে ব্যবহারকারীদের ওয়ালে এই বিশেষ বিজ্ঞাপনটি। সেই বিজ্ঞাপনে লেখা রয়েছে- ‘বিক্রয় হইবে হাইস্কুল/প্লে-দশম শ্রেণী চলমান/৪৫০ ছাত্র-ছাত্রীসহ’! বিজ্ঞাপনদাতার সঙ্গে যোগাযোগ করার জন্য একটি মোবাইল নম্বরও দেওয়া হয়েছে সেই বিজ্ঞাপনের নিচে।

এদিকে ফেসবুকে এই ছবি শেয়ার করে অনেকেই নানা ধরনের মন্তব্য করেছেন। তারা তুলে ধরছেন বর্তমান শিক্ষাব্যবস্থার এমন করুণ হালহাকিকত।

অবশ্য ওই বিজ্ঞাপনে স্কুল অথবা স্থানের নাম উল্লেখ না থাকায় স্কুলটির অবস্থান ও বিজ্ঞাপনের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানতে বিজ্ঞাপনে উল্লিখিত নম্বরে ফোন দিলে নম্বরটিও বন্ধ পাওয়া যাচ্ছে। তাই বিষয়টির সত্যতা নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তবে সত্য-মিথ্যা যায়ই হোক না কেনো বিষয়টি মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে তাতে কোনো সন্দেহ নেই।

Loading...