The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

যে অ্যাপ সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে

এই সময়ের মধ্যে মোট ডাউনলোডের নিরিখে এক নম্বরে রয়েছে হোয়াটসঅ্যাপ। ২০১৯ সালের প্রথম ৩ মাসে বিশ্বব্যাপী মোট ২২.৩ কোটি বার ডাউনলোড হয়েছে এই অ্যাপটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সেন্সর টাওয়ার নামক একটি প্রতিষ্ঠান ২০১৯ সালের প্রথম ৩ মাসে সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া অ্যাপের তালিকা প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে যে অ্যাপ সবচেয়ে বেশি ডাউনলোড করা হয়েছে।

যে অ্যাপ সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে 1

এই সময়ের মধ্যে মোট ডাউনলোডের নিরিখে এক নম্বরে রয়েছে হোয়াটসঅ্যাপ। ২০১৯ সালের প্রথম ৩ মাসে বিশ্বব্যাপী মোট ২২.৩ কোটি বার ডাউনলোড হয়েছে এই অ্যাপটি।

প্রকাশিত এক তথ্যে বলা হয়েছে, আইওএস ডিভাইসে মোট ডাউনলোডের নিরিখে আবার এক নম্বরে রয়েছে টিকটক। ২০১৯ সালের প্রথম তিন মাসে অ্যাপ স্টোর হতে মোট ৩.৩ কোটি বার ডাউনলোড হয়েছে এই অ্যাপটি।

কিন্তু অ্যানড্রয়েড ফোনে মোট ডাউনলোডের নিরিখে এক নম্বরে রয়েছে হোয়াটসঅ্যাপ। এই সময় প্লে-স্টোর হতে মোট ১৯.৯ কোটি বার ডাউইনলোড হয়েছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপটি।

গত বছর অর্থাৎ ২০১৮ সালের শেষ ৪ মাসে ডাউনলোডের নিরিখে যে ৪টি অ্যাপ সবার উপরে ছিল তারা সবাই ২০১৯ সালের প্রথম ৩ মাসেও নিজের জায়গা ধরে রেখেছে।

বিশ্বব্যাপী মোট ডাউনলোডের নিরিখে দেখা যাচ্ছে ১ নম্বরে রয়েছে হোয়াটসঅ্যাপ। আর ২ নম্বরে রয়েছে ম্যাসেঞ্জার। যেটি ২০.৯ কোটি বার ডাউনলোড হয়েছে। অপরদিকে ৩ নম্বরে রয়েছে টিকটক। ৪ ও ৫ নম্বরে রয়েছে যথাক্রমে ফেসবুক ও ইন্সটাগ্রাম।

তবে এই প্রথমবারের মতো মোট ডাউনলোডের নিরিখে প্রথম ২০-এ পৌঁছেছে পিক্সআর্ট এবং বিরগো। প্রথমটি ছবি এডিট করার অ্যাপ, পরেরটি ভিডিও এডিটিং অ্যাপ।

তাছাড়াও ২০১৯ সালের জানুয়ারি, ফেব্রুয়ারি এবং মার্চ মাসে মোট ডাউনলোডের নিরিখে প্রথম ২০-এ রয়েছে শেয়ারইট, ইউটিউব, লাইক ভিডিও, নেটফ্লিক্স, স্ন্যাপচ্যাট, স্পটিফাই, হটস্টার, উবার, টুইটার এবং অ্যামাজন।

Loading...