The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মুরসির দাফন সম্পন্ন হলো কায়রোতে

৬৭ বছর বয়সী এই সাবেক রাষ্ট্রপতি গুপ্তচরবৃত্তির মামলায় হাজিরা দিতে গত পরশু (সোমবার) আদালতে হাজির হন এবং সেখানেই তিনি মারা যান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কায়রোতে মিশরের প্রথম নির্বাচিত সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে দাফন সম্পন্ন হয়েছে। গতকাল (মঙ্গলবার) পূর্ব কায়রোতে পরিবারের সদস্যদের উপস্থিতিতে সাবেক এই মুসলিম ব্রাদারহুড নেতার দাফন সম্পন্ন হয়।

মুরসির দাফন সম্পন্ন হলো কায়রোতে 1

৬৭ বছর বয়সী এই সাবেক রাষ্ট্রপতি গুপ্তচরবৃত্তির মামলায় হাজিরা দিতে গত পরশু (সোমবার) আদালতে হাজির হন এবং সেখানেই তিনি মারা যান। ফিলিস্তিনি হামাস গোষ্ঠীর সঙ্গে সন্দেহজনক যোগাযোগ রাখার অভিযোগ এনে ওই মামলাটি করা হয়েছিল।

মিশরের ‘আরব বসন্ত’ নামে খ্যাত সরকার বিরোধী বিক্ষোভের পর ২০১২ সালে যে নির্বাচন হয় তার মাধ্যমে মোহাম্মদ মুরসি রাষ্ট্রপতি হয়েছিলেন। তিনি ছিলেন মুসলিম ব্রাদারহুডের নেতা ও মিশরের প্রথম গণতান্ত্রিকভাবে নির্বাচিত একজন রাষ্ট্রপতি। তবে এক বছর পর হতেই তার বিরুদ্ধে গণবিক্ষোভ শুরু হয় এবং সেনাবাহিনী মুরসিকে ক্ষমতা হতে উৎখাত করে।

উল্লেখ্য, তখন থেকেই তিনি কারাবন্দী ছিলেন। মুরসি ক্ষমতাচ্যুত হওয়ার পর তার সমর্থক ও মুসলিম ব্রাদারহুডের বিরুদ্ধে ব্যাপক ধরপাকড় শুরু করে মিশর কর্তৃপক্ষ। মুরসীকে ক্ষমতাচ্যুত করে মিশরের নেতা হন আবদুল ফাত্তাহ আল সিসি। সিসি বর্তমানে দেশটির রাষ্ট্রপতি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...