The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সামরিক জাদুঘর পানির ৯২ ফুট নিচে!

লোহিত সাগরের একটি মগ্ন প্রবাল প্রাচীরে যুদ্ধ সজ্জার অনুকরণে এই সামরিক যানগুলো সাজানো হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনি হয়তো অনেক ধরনের জাদুঘর দেখেছেন বা শুনেছেন তবে আগে হয়তো এমন জাদুঘরের কথা আপনি কখনও শোনেন নি। এবার এমন এক সামরিক জাদুঘরের কথা শোনা গেলো যা পানির ৯২ ফুট নিচে!

সামরিক জাদুঘর পানির ৯২ ফুট নিচে! 1

সাগরতলে প্রতিষ্ঠিত হয়েছে এমন একটি সামরিক জাদুঘর! যেটি পানির ৯২ ফুট নিচে অবস্থিত। ট্যাঙ্ক, সাঁজোয়া যান এবং হেলিকপ্টার ডুবিয়ে বিশেষ এই জাদুঘর উন্মোচন করেছে জর্ডান।

সম্প্রতি দেশটির আকাবা শহরের উপকূলে এই সামরিক জাদুঘরটির উদ্বোধন করা হয়। এটিই হলো পানির নিচে মধ্যপ্রাচ্যের এই দেশটির প্রথম কোনো জাদুঘর।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, লোহিত সাগরের একটি মগ্ন প্রবাল প্রাচীরে যুদ্ধ সজ্জার অনুকরণে এই সামরিক যানগুলো সাজানো হয়েছে। এটি পর্যটকদের একটি ‘নতুন ধরনের’ জাদুঘরের অভিজ্ঞতা দিবে বলে আশা করছেন স্থানীয় কর্তৃপক্ষ।

সামরিক জাদুঘর পানির ৯২ ফুট নিচে! 2

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সব বাহন ডোবানোর পূর্বে সব বিপজ্জনক উপকরণ সরিয়ে ফেলা হয়েছে বলে নিশ্চিত করেছে আকাবার বিশেষ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ। গ্লাসের মেঝেওয়ালা বোট, স্কুবা ডাইভিং এবং ডাইভিং মাস্ক পরে পানির ভেতরে সাঁতার কেটে জাদুঘরটিতে যেতে পারবেন পর্যটকরা। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে পর্যটকরা বেশ আনন্দ অনুভব করবেন এই জাদুঘরটি পর্যবেক্ষণে এসে।

Loading...