The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হুয়াওয়ে নিজেদের প্রথম ফাইভজি হ্যান্ডসেট উন্মোচন করলো

স্মার্টফোন মেট ২০এক্স ফাইভজি হ্যান্ডসেট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চীনের প্রতিষ্ঠান হুয়াওয়ে সাম্প্রতিক সময় মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ায় বেশ বেকায়দায় পড়ে। তারা নানা ক্ষতি কাটিয়ে ওঠার চেষ্টা করছে। হুয়াওয়ে এবার নিজেদের প্রথম ফাইভজি হ্যান্ডসেট উন্মোচন করলো।

হুয়াওয়ে নিজেদের প্রথম ফাইভজি হ্যান্ডসেট উন্মোচন করলো 1

চীনের প্রতিষ্ঠান হুয়াওয়ে সাম্প্রতিক সময় মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ায় বেশ বেকায়দায় পড়ে। তারা নানাভাবে ক্ষতি কাটিয়ে ওঠার চেষ্টা করছে। হুয়াওয়ে এবার নিজেদের প্রথম ফাইভজি হ্যান্ডসেট উন্মোচন করলো।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, হুয়াওয়ে তাদের নিজেদের প্রথম প্রঞ্চম প্রজন্মের (ফাইভজি) স্মার্টফোন মেট ২০এক্স ফাইভজি হ্যান্ডসেট উন্মোচন করেছে।

চীনের বেইজিংয়ে এই নতুন সেটের উন্মোচন অনুষ্ঠানে জানানো হয়, এখনি বাজারজাত হচ্ছে না ফাইভজি প্রযুক্তির এই হ্যান্ডসেটটি। তবে আগাম বুকিং করতে পারবেন গ্রাহকরা। প্রাথমিক পর্যায়ে মেট ২০এক্স ফাইভজি হ্যান্ডসেটের দাম ধরা হয়েছে ৯০১ ডলার যা বাংলাদেশী টাকায় দাঁড়াচ্ছে প্রায় ৭৪ হাজার টাকা।

ওই অনুষ্ঠানে জানানো হয়, স্মার্টফোন বাজারের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে ফাইভজি প্রযুক্তির উন্নয়নে কাজ করবে হুয়াওয়ের গবেষণা বিভাগ।

অনুষ্ঠানে আরও জানানো হয়, আগামী মাসেই এই প্রতিষ্ঠানটি উন্মোচন করবে হংমেং অপারেটিং সিস্টেম পরিচালিত স্মার্ট টেলিভিশন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...