The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আসছে গুগোল ওয়ান

গুগোল ড্রাইভ ব্যবহারকরীরা তাদের সকল তথ্য খুব সহজে তাদের সার্ভারে সকল ফাইল সংরক্ষণ করতে পারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের পরিষেবায় ফাইল স্টোরিং ও সিনক্রোনাইজেসন সেবা প্রদানের জন্য এক অভিনব আবিষ্কার গুগোল ড্রাইভ। অনলাইন স্টোরেজ গুগোল ড্রাইভের এই চমৎকার সংস্করণকে গুগোল ওয়ান নামে আখ্যায়িত করা হয়েছে।

আসছে গুগোল ওয়ান 1

গুগোল ড্রাইভ ব্যবহারকরীরা তাদের সকল তথ্য খুব সহজে তাদের সার্ভারে সকল ফাইল সংরক্ষণ করতে পারে। এছাড়াও গুগোল ড্রাইভ ব্যবহারকারীরা তাদের ফাইল সংরক্ষণের পাশা পাশি ফাইল সিনক্রোনাইজেশন সহ ফাইল ভাগাভাগিও করতে পারবে খুব সহজে। সম্প্রতি গুগোল ড্রাইভের একটি নতুন সংস্করণ বিশ্ব বাজারে চালু হতে চলেছে।

অনলাইন স্টোরেজ গুগোল ড্রাইভের এই চমৎকার সংস্করণকে গুগোল ওয়ান নামে আখ্যায়িত করা হয়েছে। আমাদের চলমান বছরের মে মাসে এই ঘোষণা প্রদান করেন পৃথিবীর অন্যতম বৃহত্তম প্রতিষ্ঠান গুগোল। গুগোল ড্রাইভের সাথে তেমন একটা পার্থক্য চোখে পড়ার মত না হলেও এর স্টোরেজ সার্ভিস ব্যবহারের খরচের তালিকা সকলের নজর কেড়েছে। গুগোল ওয়ান স্টোরেজ সার্ভিস ব্যবহারের ক্ষেত্রে কিছু পরিকল্পনা করে রেখছে গুগোল যা আমাদের সকলের জন্য খুবি উপকারী বলে জানা যায়। আমরা অনেকেই আমাদের ফাইলের পরিমানের কারনে একাধিক গুগোল ড্রাইভ ব্যবহার করে থাকি যা আমাদের জন্য খুবি ঝামেলাকর। আমাদের এই সকল সমস্যার সমাধানেই এই গুগোল ওয়ান এর আগমন।

সম্প্রতি সর্বপ্রথম যুক্তরাষ্ট্র ড্রাইভ ব্যবহারকারীদের জন্য এই সার্ভিসটি স্বয়ংক্রিয় ভাবে চালু করে দেয়। কিন্তু সকলের জন্য অথবা নতুন ব্যবহারকারীদের জন্য এই গুগোল ওয়ান সার্ভিসটি উন্মুক্ত করা হয় নি ততদিনেও যা পরবর্তীতে গত বুধবার যুক্তরাষ্ট্রে সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

আমরা সকলেই জানি যে আমরা যে গুগোল ড্রাইভ ব্যবহার করে থাকি তাতে আমাদের স্টোরেজ খরচের পরিমাণ হল ১৫ গিগাবাইট যা আমাদের মাঝে অনেকেরই ফাইল সংখ্যার তুলনায় অনেক কম। আমাদের এই সমস্যার সমাধানেই গুগোল ওয়ানকে করা হয়েছে আরো আধুনিক ও আরো ক্ষমতাশীল। আমরা গুগোল ওয়ান দ্বারা আমাদের ফাইল স্টোরেজে খরচ করতে পারবো ২ টেরাবাইট পর্যন্ত যা প্রত্যেক ক্ষেত্রেই আলাদা আলাদা করে প্ল্যান করা। ফাইল স্টোরেজ ব্যবহারের খরচের প্রত্যেকটি পরিকল্পনা খুবি সস্তা যা আমরা অনায়াসেই ব্যবহার করতে পারি। এক দশমিক ৯৯ মার্কিন ডলারে আমরা ব্যবহার করতে পারবো ১০০ গিগাবাইট স্টোরেজ। দুই দশমিক ৯৯ ডলারে আমরা ব্যবহার করতে পারবো ২০০ গিগাবাইট স্টোরেজ। আমরা আগে গুগোল ড্রাইভে এক টেরাবাইট স্টোরেজ ব্যবহার করতে যে পরিমাণ অর্থ ব্যয় করতে করতাম এখন ওই ব্যয় ব্যবহার করা যাবে দুই টেরাবাইট স্টোরেজ। দুই টেরাবাইটের জন্য আমাদের ব্যয় করতে হবে নয় দশমিক ৯৯ মার্কিন ডলার।

গুগোল ওয়ান ব্যবহারকারীরা ভবিষ্যতে সার্চে পাওয়া হোটেল ব্যবহারেও অতিরিক্ত সুবিধা ভোগ করতে পারবে। এছাড়াও গুগোল ওয়ান ব্যবহারকারীদের জন্য রয়েছে আরো নতুনত্য ও নতুন নানান সব সুবিধা। গুগোল ওয়ানের এক্সপার্টরা সাপ্তাহে সাত দিন, দিনে ২৪ ঘণ্টা ব্যবহারকারীদের যেকোনো সমস্যা সমাধানে তৈরি থাকবেন। সুতরাং গুগোল ওয়ান ব্যবহারকারীরা তাদের যেকোনো সমস্যা সমাধানে এক্সপার্টদের পরামর্শ গ্রহণ করতে পারবেন। গুগোল ওয়ানের এই চমৎকার সেবা সম্প্রতি যুক্তরাষ্ট্রে থাকলেও খুব দ্রুত পৃথিবীর নানান দেশেও গুগোল ওয়ানের সেবা ভোগ করতে পারবে বলে গুগোল থেকে জানানো হয়।

Loading...