The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো এক কাক! [ভিডিও]

কাক কাছে ঘেঁষলেই দুর দুর করে তাড়িয়ে দেই অনেক সময়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাঝে মধ্যে মানুষকে নানা কাজ করে ভাইরাল হতে দেখা যায়। তবে এবার একটু ব্যতিক্রমি কাজ করে ভাইরাল হলো একটি কাক। তবে এই কাজটি করে মানুষ লজ্জাও দিয়েছে ওই কাকটি!

এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো এক কাক! [ভিডিও] 1

আমরা সবাই জানি কুৎসিত পাখি হিসেবে পরিচিত কাককে অপছন্দ প্রায় সকলেই। কাকের কর্কশ কণ্ঠে বিব্রত হন নগরবাসীরা। কিন্তু এই কাকও যে ভালো কাজ করতে পারে তার প্রমাণ করে দিলো। অনেক সময় দেখা যায় মানুষও পানি খেয়ে খালি বোতলটি রাস্তায় যত্রতত্র ফেলে রেখে যান। কিন্তু অবলা পাখি ওই কাকটি মানুষকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে যে, ডাসবিনে বোতলটি ফেলা উচিত।

আমরা অনেক সময কাকের প্রতি কৌতূহল দেখায় না। কাক কাছে ঘেঁষলেই দুর দুর করে তাড়িয়ে দেই অনেক সময়ই। তবে সাম্প্রতিক একটি কাকের প্রতি খুব বেশি কৌতূহলী হয়ে উঠেছেন নেট জনতা। ইতিমধ্যে টুইটার ও ফেসবুকে ভাইরাল হয়েছে সেই কাক।

রাস্তায় ফেলে দেওয়া একটি প্লাস্টিকের বোতল ঠোঁটে করে কুড়িয়ে এনে ডাস্টবিনে ফেলে আলোচনায় উঠে এসেছে এই কাকটি।
সম্প্রতি স্টেন্সগ্রাউন্ডেড নামে এক টুইটার হ্যান্ডেল হতে ওই ভিডিওটি টুইট করা হয়।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তার পাশে রাখা ডাস্টবিনের ওপর উড়ে এসে বসল একটি কাক। তার মুখে খালি প্লাস্টিকের একটি বোতল। প্লাস্টিকের বোতলটি ডাস্টবিনে ফেলতে প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে কাকটি। একপর্যায়ে সফল হলো সে। ডাস্টবিনে বোতলটি ফেলে আবার আকাশে উড়াল দিলো কাকটি।

ভিডিওটি এখন পর্যন্ত ২০ লাখ ৮৮ হাজার বারেরও বেশি বার দেখা হয়েছে। রিটুইট করেছেন ৬৭ হাজারের বেশি মানুষ। দেড় লাখেরও বেশি লাইক জমা পড়েছে ওই পোস্টটিতে।

কাকটির ভূয়সী প্রশংসায় মেতে উঠেছে নেট দুনিয়া। এই কাকটিকে মানুষের চেয়েও বেশি পরিবেশবান্ধব এবং সচেতন বলে আখ্যা দিয়েছেন কেও কেও।

রাস্তায় কোনো অসচেতন মানুষের ফেলে দেওয়া বস্তু নিজ দায়িত্বে ডাস্টবিনে জমা করা এই কাককে বেশি সচেতন বলেই মন্তব্য করছেন নেটিজেনরা।

ভিডিওটি শেয়ার করে কেও কেও লিখেছেন যে, ‘যা মানুষের করার কথা ছিল তা ওই কাকটি করে দেখিয়েছে। কাক যদি পারে তাহলে মানুষ কেনো সেই কাজটি পারবে না?’

কেও আবার লিখেছেন, কাককে ঝাড়ুদার পাখি বলা হয়ে থাকে। ময়লা-আবর্জনা খেয়ে তারা পরিবেশকে পরিচ্ছন্ন রাখতে সাহায্য করে থাকে কাক। এবার এই কাকের এমন সচেতনতা মানুষের জন্য সত্যিই একটি দৃষ্টান্ত হয়ে থাকবে তাতে সন্দেহ নেই।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...