The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

টানা ৩ বছর ধরে যুবককে তাড়া করছে একটি কাক! কিন্তু কেনো? [ভিডিও]

টানা তিন বছর ধরে কাক মানুষকে তাড়া করার এই ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা কিন্তু কখনও শুনিনি যে কোনো মানুষকে কাক দীর্ঘদিন ধরে তাড়া করে। তবে এমনই একটি ঘটনার খবর পাওয়া গেছে। টানা তিন বছর ধরে কাক মানুষকে তাড়া করার এই ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে।

টানা ৩ বছর ধরে যুবককে তাড়া করছে একটি কাক! কিন্তু কেনো? [ভিডিও] 1

আমরা কিন্তু কখনও শুনিনি যে কোনো মানুষকে কাক দীর্ঘদিন ধরে তাড়া করে। তবে এমনই একটি ঘটনার খবর পাওয়া গেছে। টানা তিন বছর ধরে কাক মানুষকে তাড়া করার এই ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ভারতের মধ্যপ্রদেশের ঘটনাটি ওই রাজ্যের শিবপুরি এলাকার সুমেলা গ্রামের। সেখানে বসবাস করেন পেশায় দিনমজুর শিবা কেয়াত। গত ৩ বছর ধরে বড়ই অশান্তিতে রয়েছেন ওই ব্যক্তি। যদিও তার অশান্তির কারণ আর্থিক সমস্যা কিংবা পারিবারিক কলহ মোটেও নয়। গত ৩ বছর ধরে তার জীবনকে অতিষ্ঠ করে তুলেছে একটি কাক। ৩ বছর ধরে রাস্তাঘাটে বের হলেই তাকে তাড়া করে একটি কাকটি। সুযোগ পেলেই ঠুকরেও দেয় আবার চলে যায়। তবে ওই কাকটি এমন কাজ কেনো করে জানেন?

মাত্র বছর তিনেক আগের ঘটনা। একটি কাকের ছানাকে লোহার জালে আটকে থাকতে দেখে উদ্ধার করেছিলেন শিবা কেয়াত। খাঁচা থেকে বের করে আনার পর তাকে বাঁচানোরও চেষ্টাও করেন শিবা কেয়াত। তবে সে সময় তার হাতেই মৃত্যু ঘটে কাকের সেই ছানাটির। ঠিক তার পর থেকেই রাস্তায় দেখলেই শিবাকে তাড়া করে বেড়ায় ওই কাক ছানার মা!

বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমকে শিবা কেয়াত বলেছেন, “আমি সেদিন সাহায্য করতেই গিয়েছিলাম। তবে উদ্ধারের পর আমার হাতেই মারা যায় কাকের ওই ছানাটি। এর পর থেকেই আমাকে ঠোকরানোর চেষ্টা করে আসছে ওই কাকটি। তবে সেদিন আমার কোনও দোষই ছিল না।”

জানা যায়, ৩ বছর ধরে কাকের তাড়ায় শিবার জীবন যে দুর্বিষহ হয়েছে তা বলার অপেক্ষা রাখে না। এই ৩ বছরে শিবার দেহের একাধিক স্থানে ক্ষতও করেছে ওই কাকটি। ওই কাকের এই স্মৃতিশক্তিকে অবাক করেছে নেটিজেনদের। সকলেই অবাক। নিজ ছানার হত্যাকারী হিসেবেই হয়তো দেখে থাকে ওই কাকটি। তাইতো তাকে বার বার আক্রমণ করে প্রতিশোধ নেওয়ার জন্য। সত্যিই এক বিচিত্র ঘটনা বটে।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...