The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘ইত্যাদি’ এবার কিশোরগঞ্জের মিঠামইনের হামিদ পল্লীতে

‘ইত্যাদি’ মানেই জনপ্রিয়তার শীর্ষে থাকা একটি ম্যাগাজিন অনুষ্ঠান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দর্শক নন্দিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। খ্যাতিমান উপস্থাপক হানিফ সংকেতের উপস্থাপনায় ধারণকৃত ইত্যাদি এবার দেখা যাবে কিশোরগঞ্জের হাওরের মাঝে দ্বীপের মতোই ভেসে থাকা মিঠামইনের হামিদ পল্লীতে। ‘ইত্যাদি’ মানেই জনপ্রিয়তার শীর্ষে থাকা একটি ম্যাগাজিন অনুষ্ঠান। যে অনুষ্ঠান এক সময় গ্রাম বাংলার মানুষের একমাত্র বিনোদনের ভরসা ছিলো। যদিও বর্তমান সময় নানা টিভি চ্যানেলের আবির্ভাবের কারণে হরেক রকম অনুষ্ঠান মানুষ উপভোগ করতে পারেন। তবে ‘ইত্যাদি’র কদর এখনও সমানভাবে রয়েছে। এখনও গ্রামের মানুষগুলো বিটিভির ইত্যাদি নিয়ে মেতে থাকেন।

‘ইত্যাদি’ এবার কিশোরগঞ্জের মিঠামইনের হামিদ পল্লীতে 1

দর্শক নন্দিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। খ্যাতিমান উপস্থাপক হানিফ সংকেতের উপস্থাপনায় ধারণকৃত ইত্যাদি এবার দেখা যাবে কিশোরগঞ্জের হাওরের মাঝে দ্বীপের মতোই ভেসে থাকা মিঠামইনের হামিদ পল্লীতে। ‘ইত্যাদি’ মানেই জনপ্রিয়তার শীর্ষে থাকা একটি ম্যাগাজিন অনুষ্ঠান। যে অনুষ্ঠান এক সময় গ্রাম বাংলার মানুষের একমাত্র বিনোদনের ভরসা ছিলো। যদিও বর্তমান সময় নানা টিভি চ্যানেলের আবির্ভাবের কারণে হরেক রকম অনুষ্ঠান মানুষ উপভোগ করতে পারেন। তবে ‘ইত্যাদি’র কদর এখনও সমানভাবে রয়েছে। এখনও গ্রামের মানুষগুলো বিটিভির ইত্যাদি নিয়ে মেতে থাকেন।

দেশের জনপ্রিয় বিনোদনধর্মী টিভি ম্যাগাজিন অনুষ্ঠান হলো এই ‘ইত্যাদি’। দেশের নানা ঐতিহ্যবাহী এবং গুরুত্বপূর্ণ এলাকায় এর মঞ্চ তৈরি ও দৃশ্যধারণ করা হয়ে থাকে। ‘ইত্যাদি’তে তুলে ধরা হয় সেসব এলাকার শিক্ষা, সাহিত্য, ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা এবং গ্রামীণ সংস্কৃতি।

সেই ধারাবাহিকতায় এবারও ‘ইত্যাদি’র পর্ব ধারণ করা হয়েছে নৈসর্গিক সৌন্দর্যের নান্দনিক দৃশ্যাবলিতে সাজানো কিশোরগঞ্জের হাওরের মাঝে দ্বীপের মতোই ভেসে থাকা মিঠামইনের হামিদ পল্লীতে।

রাষ্ট্রপতি আবদুল হামিদের ঠিক বাড়ির সামনে অবস্থিত হাওরের মাঝখানে ছোট্ট এই পল্লীটিকে ঘিরে হাজার নৌকা-ট্রলারের সারি এক অভূতপূর্ব দৃশ্যের সৃষ্টি করে ‘ইত্যাদি’ শুটিংয়ের সময়। আমন্ত্রিত দর্শক ছাড়াও হাজার হাজার মানুষ হাওরের পাড়ে দাঁড়িয়ে, নৌকা এবং ট্রলারের ছাদে বসে ‘ইত্যাদি’র ধারণপর্ব উপভোগ করেছেন।

হাওর অঞ্চলের জীবন-জীবিকা, প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরে জলে এবং ডাঙ্গায় শতাধিক নৌকা রেখে নির্মাণ করা হয় নান্দনিক একটি মঞ্চ।

গত ২০ সেপ্টেম্বর ‘ইত্যাদি’র এই পর্বটি ধারণ করা হয়েছে। আগামী ৪ অক্টোবর (শুক্রবার) রাত ৮টার বাংলা সংবাদের পর ‘ইত্যাদি’র এই পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার করা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, ‘ইত্যাদি’ যথারিতি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। অনুষ্ঠানটি প্রতিবারের মতো এবারও স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...