The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

১০-১০ উৎসব: যেনো ছাড়ের ছড়াছড়ি!

অংশগ্রহণকারী ই-কমার্স প্রতিষ্ঠানগুলো এবার এই মেলায় ৬০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দেবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশব্যাপী অনলাইনে কেনাকাটা জনপ্রিয়করণ ও ভোক্তাদের মানসম্মত সেবা দিতে সচেতনতা বাড়ানোর উদ্দেশ্য নিয়ে ১০ অক্টোবর শুরু হচ্ছে ‘১০-১০’ নামের অনলাইনে কেনাকাটার উৎসব।

১০-১০ উৎসব: যেনো ছাড়ের ছড়াছড়ি! 1

সম্প্রতি রাজধানীর ডিবিবিএল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়েছে। এই সময় ই-কমার্স ওয়েবসাইট আজকের ডিলের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম ফাহিম মাসরুর বলেছেন, দেশের ২০টি শীর্ষস্থানীয় দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠান যৌথভাবে আয়োজন করতে চলেছে এই উৎসব। ১০ অক্টোবরে শুরু হয়ে উৎসবটি চলবে আগামী ২০ অক্টোবর পর্যন্ত।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, গত বছর প্রথম এই উৎসব অনুষ্ঠিত হয়েছিলো। এবার হবে আরও বড় পরিসরে। অনলাইনে বিভিন্ন পণ্য বিক্রেতা প্রতিষ্ঠানের পাশাপাশি সেবাদাতা ই-কমার্স প্রতিষ্ঠানও অংশ নেবে। ক্রেতাদের জন্য থাকবে বিভিন্ন সুযোগ সুবিধা এবং সেইসঙ্গে থাকছে পুরস্কার।

অংশগ্রহণকারী ই-কমার্স প্রতিষ্ঠানগুলো এবার এই মেলায় ৬০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দেবে। থাকছে সারা দেশে বিনামূল্যে ডেলিভারি সুবিধাও। তাছাড়াও বিকাশের মাধ্যমে মূল্য পরিশোধ করলে তাৎক্ষণিকভাবে ১০ হতে ১৫ শতাংশ অর্থ ফেরত পাওয়া যাবে এই মেলা থেকে। মাস্টারকার্ডের সৌজন্যে পুরস্কার হিসেবে থাকছে সিঙ্গাপুর, ব্যাংকক এবং কোলকাতা যাওয়ার প্যাকেজসহ বিমান টিকিটও। মেলার সময় ২০টি প্রতিষ্ঠান সব মিলিয়ে ৫০০টি ফ্রি গিফট ভাউচারও দেবে বলে জানা যায়।

এবারের মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো- আজকের ডিল, রকমারি, পিকাবু, বাগডুম, প্রিয়শপ, স্টাইলাইন, দ্যা মল, সাজগোজ, ডেলিগ্রাম, লেইসফিতা, রমণী, ট্রাক লাগবে, দিনরাত্রী, ডায়াবেটস স্টোর, সেবা এক্সওয়াইজেড, এক্সট্রা, স্টাইজেন গিফট, হ্যান্ডিমামা ও গো জায়ান। এবারের এই মেলার আয়োজনের পেমেন্ট পার্টনার হিসাবে রয়েছে বিকাশ এবং মাস্টারকার্ড।

অনুষ্ঠানে রকমারির পক্ষ হতে বলা হয়, ১০১০ টাকার পণ্য কিনলে বিনামূল্যে পণ্য পৌঁছে দেওয়ার সুবিধাও দেবেন তারা। তাছাড়া ৭০% পর্যন্ত ছাড়, বিকাশ পেমেন্টে ১০% ক্যাশব্যাক (৩০০ টাকা লিমিট- মোট ই কমার্স মিলিয়ে), নির্বাচিত সংগ্রহে ৫৫% পর্যন্ত ছাড়, মাস্টারকার্ডে ১০% ডিসকাউন্ট (২ শত টাকা পর্যন্ত) এবং প্রতিদিনের সেরা ক্রেতা (সর্বোচ্চ টাকার ফরমাশদাতাকে ) সুবিধা দেওয়া হবে। এই অফারে অংশগ্রহণ করা সকল ই কমার্সে অফার চলাকালীন সময় অর্ডার করলে ৩ জন ভাগ্যবান বিজয়ী পাবেন এয়ার টিকেট এবং উপহার।

প্রিয়শপের পক্ষ থেকে বলা হয়েছে, প্রিয়শপ ১০-১০ ক‍্যাম্পেইনে সারা বাংলাদেশে পণ্য ফ্রি ডেলিভারি সুবিধা দিবে, বিভিন্ন পণ‍্যে সর্বোচ্চ ৬০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট থাকবে, ১০ শতাংশ বিকাশ ক‍্যাশব‍্যাক, মাস্টারকার্ডে ১০ শতাংশ ডিসকাউন্ট। সেই সঙ্গে এই ক‍্যাম্পেইনে প্রিয়শপ কেনাকাটায় পাওয়া যাবে অতিরিক্ত ১০ শতাংশ ক‍্যাশব‍্যাক সুবিধাও। গ্রাহকদের কাছে অরিজিনাল পণ‍্য পৌঁছে দেওয়ার নিশ্চয়তা দিয়েছে প্রিয়শপ।

পুরস্কার ও ছাড়ের বিষয়ে এক্সট্রার পক্ষ হতে বলা হয়েছে, ডিজিটাল উপহারের প্ল্যাটফর্ম হিসেবে ৩০০ টাকার উপহারের ভাউচারে ৫০০ টাকা পর্যন্ত কেনাকাটার সুযোগ দেওয়া হবে এক্সট্রার পক্ষ হতে।

বাগডুমের পক্ষ থেকেও অনলাইনে কেনাকাটায় ছাড় এবং উপহারের ঘোষণা দেওয়া হয়েছে। তাছাড়া অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো অনলাইনে এই কেনাকাটার উৎসবে ক্রেতাদের জন্য নানা ছাড়ের কথাও জানানো হয়েছে।

মান সম্মত পণ্য সরবরাহ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আয়োজকরা গ্রাহক সচেতনতা বাড়ানো এবং ই–কমার্সে উন্নত সেবা দেওয়ার কথাও নিয়েছেন।

Loading...