The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গুগোলের নতুন স্মার্টফোন

হাতের সাহায্যে স্পর্শ না করার মাধ্যমে স্মার্টফোন নিয়ন্ত্রণ করা সম্ভব

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নানাবিধ সমালোচনা ও খবরা খবর শেষ করে অবশেষে বাজারে আসছে গুগলের নতুন পিক্সেল স্মার্টফোন। গুগোলের দ্বারা তৈরি নতুন দুইটি ফোনের ঘোষণা দিয়েছে গুগোল তারমধ্যে একটি পিক্সেল ৪ আরেকটি পিক্সেল ৪ এক্সএল।

গুগোলের নতুন স্মার্টফোন 1

গুগোল নতুন স্মার্টফোন নিয়ে গত মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে হাজির হয়েছিল এই প্রতিষ্ঠানটি এবং ঘোষণা দিয়েছিল এই নতুন দুইটি অভিনব স্মার্ট ফোনের। গুগোলের নানা দিক আলোচনা ও ঘোষণার মাঝে শুরুতেই তারা এই ‘সলি’ রাডার চিপের কথা ঘোষণা করেন যার দ্বারা হাতের সাহায্যে স্পর্শ না করার মাধ্যমে স্মার্টফোন নিয়ন্ত্রণ করা সম্ভব। এই সলি চিপ রাডারের মাধ্যমে গুগলের পিক্সাল ফোনটিকে হাতের স্পর্শ ছাড়া নিয়ন্ত্রণ করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন গুগোল যা খুবই রোমাঞ্চকর একটি ফিচার।

আধুনিকায়নের এই যুগে যেখানে বিভিন্ন কোম্পানির স্মার্টফোনগুলো ক্রমে ক্রমে নতুনত্ব নিয়ে আসছে ঠিক এইসময় গুগোল যেন কোনো অংশে পিছিয়ে নয়। গুগোল পিক্সেল ৪ এক্সএল ৪ এক্সেল এর এলইডি পর্দার রিফ্রেশ ৯০ হার্টজ ক্ষমতা সম্পন্ন। যা খুবই চমকপ্রদ একটি ফিচার।

যার ফলে গেমের গ্রাফিক্স আগের তুলনা হবে আরো রোমাঞ্চকর ও মসৃণ এবং স্পষ্ট। যারা মোবাইল গেমিং ভালোবাসে তাদের জন্য খুবই মজার একটি ফিচার এটি। এই ফিচারের ফলে এই মোবাইল ফোন বা স্মার্টফোন দ্বারা গেম খেলে পাওয়া যাবে বাস্তবতার ছাপ। এ দুটি স্মার্টফোন সাদা, কালো ও কমলা রঙের পাওয়া যাবে অভিনব রং গুলো খুবই চমৎকার ভাবে উপস্থাপন করা হয়েছে সকলের সামনে। গুগোল পিক্সেল ফোনে রয়েছে নানান সব ফিচার ও এপ্লিকেশন। এর ভেতরে ভয়েস রেকর্ড ধারণ করা কন্ঠ খুবই আকর্ষণীয়। আপনার ভয়েস রেকর্ড অ্যাপ ধারণ করা কন্ঠ দিয়ে তৈরি করা লেখা আপনার সামনে প্রদর্শিত হবে যার দ্বারা আপনাকে নতুন করে টাইপ করার কোন প্রয়োজন পড়বে না। চমৎকার এই ফোনটি বাজারে ছাড়া হবে ২৪ অক্টোবর বলে জানান দেন গুগোল করতিপক্ষ।

আসুন জেনে নেয়া যাক এই স্মার্টফোন দুটির কিছু জনপ্রিয় ফিচার ও কার্যপ্রণালী সম্পর্কে। এটিতে রয়েছে ৫.৭ ইঞ্চি এলইডি ডিসপ্লে। এলইডি ডিসপ্লেতে স্থাপন করা হয়েছে ১০৮০ পিক্সেলের রেশিও যা খুবই চমৎকার ভিডিও সাপোর্টেবল একটি ডিসপ্লে। এর আশানরুপ রেশিও প্রদান করা হয়েছে ১৯:৯ এবং পিক্সেল ৪ এর তুলনায় পিক্সেল ৪ এক্সএল মডেলটিতে রয়েছে ৬.৩ ইঞ্চি কিউ এইচডি ডিসপ্লে যা স্বাভাবিকভাবে আগের তুলনায় একটু বড়। এতে ইমপোর্ট করা হয়েছে চমৎকার একটি ব্যাটারি যা ৯০ হার্টজের ফোন হওয়ার কারণে বেশিক্ষণ চার্জ ধরে রাখতে পারবে। ফোন দুটি ৬ জিবি রেম এর পাশাপাশি পাওয়া যাবে ১২৮ জিবি এবং ৬৪ জিবির সংস্করণের দ্বারা। এই আকর্ষণীয় স্মার্টফোনগুলোতে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর যা এই ফোনটিকে করেছে দ্রুত থেকে দ্রুততম। ফোন দুটির অন্যান্য ফিচার মধ্যে জনপ্রিয় ফিচার হল এর ক্যামেরাগুলো । ফোনগুলোর একটিতে ১২ মেগাপিক্সেল ও আরেকটিতে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে যাতে ব্যবহার করা হয়েছে টেলিফটো লেন্স ক্যামেরা। সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে যা খুবই চমৎকার সেলফি তুলতে সক্ষম। এবং এতে ক্যামেরার মধ্যে স্থাপন করা হয়েছে ২ এক্স জুম, ডিজিটাল ফোকাস ও হাইব্রিড অপটিক্যাল। যার ফলে এই ফোন ব্যবহারকারীরা পাবেন চমৎকার ছবি ধারণ করার ক্ষমতা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...