The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আটক ইসরাইলি সেনাদের বিষয়ে ভিডিও বার্তা হামাসের

"তোমাদের সেনারা এখনও গাজাতেই রয়েছে"

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিন ও হামাস নিয়ে আবারও সরগরম হয়েছে বিশ্ব মিডিয়া। হামাস এক ভিডিও বার্তা পাঠিয়েছে আটক ইসরাইলি সেনাদের বিষয়ে। যে বার্তায় বলা হয়েছে, “তোমাদের সেনারা এখনও গাজাতেই রয়েছে।” এই বক্তব্যের মাধ্যমে বোঝা যাচ্ছে হামাস বন্দি বিনিময় চুক্তি ছাড়া এই চার সেনাকে ছাড়বে না এবং এই চার সেনা তাদের জিম্মায় রয়েছে সেটিও প্রমাণ করছে এই ভিডিও বার্তাটি।

আটক ইসরাইলি সেনাদের বিষয়ে ভিডিও বার্তা হামাসের 1

ফিলিস্তিন ও হামাস নিয়ে আবারও সরগরম হয়েছে বিশ্ব মিডিয়া। হামাস এক ভিডিও বার্তা পাঠিয়েছে আটক ইসরাইলি সেনাদের বিষয়ে। যে বার্তায় বলা হয়েছে, “তোমাদের সেনারা এখনও গাজাতেই রয়েছে।” এই বক্তব্যের মাধ্যমে বোঝা যাচ্ছে হামাস বন্দি বিনিময় চুক্তি ছাড়া এই চার সেনাকে ছাড়বে না এবং এই চার সেনা তাদের জিম্মায় রয়েছে সেটিও প্রমাণ করছে এই ভিডিও বার্তাটি।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, ফিলিস্তিনে হামাসের সামরিক শাখা ইয্যাদ্দিন কাস্সাম ব্রিগেডস চার ইসরাইলি সেনার বিষয়ে একটি ভিডিও প্রকাশ করেছে। ওই ভিডিওতে ইসরাইলকে উদ্দেশ্য করে বলা হয়েছে যে, “তোমাদের সেনারা এখনও গাজাতেই রয়েছে।” শুধু তাই নয়, ইসরাইলি চার সেনাদের ছবি যুক্ত করে আরবি এবং হিব্রু ভাষায় তাদের সম্পর্কে বেশ কিছু তথ্যও দেওয়া হয়েছে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ইয্যাদ্দিন কাস্সাম ব্রিগেডস’র ভিডিওতে আরও বলা হয়েছে যে, দখলদার ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ফিলিস্তিনি সংগ্রামীদের হাতে আটক সেনাদের মুক্তির জন্য কোনো পদক্ষেপই নিচ্ছেন না, বিষয়টি তার কাছে যেনো কোনো রকম গুরুত্বই পাচ্ছে না। নেতানিয়াহু বন্দী বিনিময় চুক্তি করতেও আগ্রহী নয় বলে ভিডিও বার্তায় উল্লেখ করা হয়।

এই অবস্থায় হামাসের মুখপাত্র হাযেম কাসেম বলেছেন যে, ভিডিওতে এই বার্তায় দেওয়া হয়েছে যে, ইসরাইলের হাতে বন্দী ফিলিস্তিনিদের মুক্তির বিনিময়েই কেবলমাত্র এসব দখলদার সেনা মুক্তি পেতে পারেন। তিনি আটক ইসরাইলি সেনাদের পরিবারকে এই বিষয়ে মন্ত্রিসভার ওপর চাপ বাড়ানোর পরামর্শও দিয়েছেন।

উল্লেখ্য, হামাস চার ইসরাইলি সেনাকে বন্দি করে। গাজা হামলার পর হতেই হামাস ইসরাইলি বাহিনীর বিরুদ্ধে যেসব লক্ষ্য নিয়ে লড়াই শুরু করে। যার মধ্যে অন্যতম ছিল ইসরাইলি সেনা আটক করা। হামাস বার বার বলে আসছে তারা বন্দি বিনিময় ছাড়া এইসব আটককৃত সেনাদের ছাড়বে না।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...