The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশাল জাহাজ সরু একটি খালে চলার বিস্ময়কর ভিডিও! [ভিডিও]

সরু যে খালটি দিয়ে ওই জাহাজটি চলে যাচ্ছে সেটি গ্রিসের করিন্থ ক্যানেল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাঝে মধ্যেই বেশ কিছু ভিডিও আমাদের মনে দাগ কাটে। যেমনটি ঘটেছে এই ভিডিও ক্ষেত্রে। সরু একটি খালের মধ্যে দিয়ে কিভাবে একটি বিশাল জাহাজ চলে যাচ্ছে তা দেখে সকলকেই হতে হয় বিস্মিত!

বিশাল জাহাজ সরু একটি খালে চলার বিস্ময়কর ভিডিও! [ভিডিও] 1

এই দৃশ্যটি দেখলে মনে হবে যেনো গ্রাফিক্স ডিজাইন করা একটি ছবি। তবে বাস্তব কথা হলো এটি শুধুমাত্র ছবি নয়, সত্যিকারের একটি ঘটনা। বিশাল মাপের প্রমোদ তরীটি ছুটে চলেছে একটি সরু খাল দিয়ে! দেখলে মনে হয় এই বুঝি ধাক্কা লেগে যাবে পাড়ের সঙ্গে। তবে জাহাজটি এক সময় ঠিকই সমুদ্রে গিয়ে পড়লো। সম্প্রতি এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

সরু যে খালটি দিয়ে ওই জাহাজটি চলে যাচ্ছে সেটি গ্রিসের করিন্থ ক্যানেল। এই খালটি করিন্থ উপসাগর এবং এজিয়ান সাগরের স্যারনিক উপসাগরের সঙ্গে যুক্ত করেছে। যে কারণে গ্রিসের পেলোপনিস প্রদেশকে মূল ভূখণ্ড হতে পৃথক করে একটি দ্বীপে পরিণত করেছে। করিন্থ ক্যানাল ৬ দশমিক ৪ কিলোমিটার দীর্ঘ।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, গত ৯ অক্টোবর ইউটিউবে এই ভিডিওটি পোস্ট করা হয়। ৫২ সেকেন্ডের ভিডিওতে প্রথমেই দেখা যায় একটি খালের মধ্যে দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছে বড় পরিসরের একটি পানি জাহাজ। ছোট একটি জাহাজ তাকে পথ দেখিয়ে নিয়ে চলেছে। আর এই দুটি জাহাজের মধ্যে একটি দড়িও বাঁধা রয়েছে।

এরপর টপ ভিউ-সহ বেশ কয়েকটি দিক হতে জাহাজকে ক্যামেরায় ধারণ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে যে, প্রায় সাড়ে ৬ কিলোমিটার লম্বা এই বিপজ্জনক যাত্রা দেখার জন্য জাহাজের ডেকে বেরিয়ে এসেছেন জাহাজের যাত্রীরা।

জাহাজটির করিন্থ ক্যানেল পার হওয়ার যে ভিডিও আপলোড হয়েছে, সেটির নাম এমএস ব্রায়েমার। এই জাহাজটির চওড়া হলো ২২.২৫ মিটার। অথচ করিন্থ ক্যানালের সব থেকে সরু অংশের মাপ হলো মাত্র ২৪ মিটার। তাই ওই অংশে জাহাজের দুই ধারের সঙ্গে পাড়ের গড় দূরত্ব ছিলো এক মিটারেরও কম।

২৪ হাজার ৩৪৪ টনের বিশাল এই জাহাজটি একটু এদিক ওদিক হলেই দুর্ঘটনার কবলেও পড়তে পারতো। এই ভিডিওটি পোস্ট হওয়ার পর ভাইরাল হতে মোটেও সময় নেয়নি। ভিডিওটি ইতিমধ্যেই ইউটিউবে ৮ লক্ষ বার দেখা হয়ে গেছে।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...