The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কুকুরকে পান্ডার মতো সাজিয়ে অভিনব প্রতারণা!

এমন একটি ঘটনা ঘটেছে সম্প্রতি চীনে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাম্প্রতিক সময় প্রতারণার নানা কৌশল গ্রহণ করা হয়ে থাকে। কিভাবে মানুষকে ঠকানো যায় তা নিয়ে রীতিমতো গবেষণা করে তারপর বের করা হয় সেইসব প্রতারণার পদ্ধতি। তারপর মানুষকে ঠিক সেই ভাবেই প্রতারণা করা হয়। এবার ঠিক তাই ঘটেছে। কুকুরকে পান্ডার মতো সাজিয়ে অভিনব প্রতারণার এক খবর পাওয়া গেছে!

কুকুরকে পান্ডার মতো সাজিয়ে অভিনব প্রতারণা! 1

সাম্প্রতিক সময় প্রতারণার নানা কৌশল গ্রহণ করা হয়ে থাকে। কিভাবে মানুষকে ঠকানো যায় তা নিয়ে রীতিমতো গবেষণা করে তারপর বের করা হয় সেইসব প্রতারণার পদ্ধতি। তারপর মানুষকে ঠিক সেই ভাবেই প্রতারণা করা হয়। এবার ঠিক তাই ঘটেছে। কুকুরকে পান্ডার মতো সাজিয়ে অভিনব প্রতারণার এক খবর পাওয়া গেছে!

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, এমন একটি ঘটনা ঘটেছে সম্প্রতি চীনে। সেখানকার একটি পোষা প্রাণীর দোকানে কুকুরকে রং করে ঠিক পান্ডার মতো করে সাজানো হয়েছে। তারপর সেগুলো পান্ডা হিসেবে বিক্রি করা হতো। সম্প্রতি বিষয়টি ক্রেতাদের চোখে ধরা পড়ে গেছে। তারপর হতেই বিতর্কের মুখে পড়েন ওই দোকানের মালিক।

অনেকেই অভিযোগ করেছেন যে, রং করায় যেকোনও চর্মরোগে আক্রান্ত হতে পারে ওইসব কুকুরগুলো। যে কারণে কুকুরছানাগুলোর স্বাভাবিক সৌন্দর্য্যকেও অবহেলা করেছেন দোকানের ওই মালিক। তবে মানুষের এসব অভিযোগকে মোটেও পাত্তা দেননি দোকানের মালিক।

তিনি সংবাদ মাধ্যমকে বলেছেন যে, ‘রং করার পর কুকুরগুলো ভালো রয়েছে। তারা মজাও করছে, খেলাও করছে। আমি খুবই দামি এবং নিরাপদ রং ব্যবহার করেছি, যাতে সেগুলো কোনো রকম অসুস্থ না হয়।’

জানা যায়, প্রায় ১৮ হাজার টাকার বিনিময়ে ওই দোকানে অন্যান্য প্রাণীও রং করা হয়। তবে এই অভিযোগও অস্বীকার করেছেন ওই দোকানের মালিক।

উল্লেখ্য যে, কুকুরের বাচ্চা পান্ডা হিসেবে বিক্রি করলে অনেক বেশি দাম পেয়ে থাকেন দোকানের মালিক। আর তাই সাম্প্রতিক সময় তিনি কুকুরের বাচ্চাগুলো পান্ডার মতো রং করে পান্ডা সাজিয়ে বিক্রি করছেন ওই দোকানদার। আর এই সব প্রতারণা শিকার হচ্ছেন অনেকেই। না বুঝেই অনেকেই পান্ডা মনে করে কিনে নিয়ে যাচ্ছেন। কিন্তু বাড়িতে গিয়ে কিছুদিন পরই তাদের সেই ভুল ভাংছে। তারা বুঝতে পারছেন তাদের আসলে অভিনব পদ্ধতিতে প্রতারণার মাধ্যমে ঠকানো হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...