The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গেম রেভেলুশন

ভালভের পিসি গেমিং এবং হাফ-লাইফের সীমানা ঠেকানোর ইতিহাস রয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ১৯৯৮ সালে হাফ-লাইফ প্রকাশের সময় গেমাররা জন্মগ্রহণ করেননি এটি পুরানো খেলোয়াড়দের ধরে রাখতে পারে এবং এটির বিভিন্ন ফলোআপগুলি সম্পর্কে সচেতন থাকতে পারে না।

গেম রেভেলুশন 1

“হাফ লাইফ” প্রথম ব্যক্তি শ্যুটারকে গুরডন ফ্রিম্যানের খুব প্রয়োজনীয় বাস্তবতা, একটি শক্তিশালী গল্প এবং একটি স্মরণীয় নায়ক দিয়ে ইনজেকশনের মাধ্যমে পুনরুত্থিত করেছিল। শক্তিশালী সংমিশ্রণ এটিকে অত্যন্ত সফল করেছে এবং এটি সর্বকালের সেরা গেমগুলির মধ্যে একটি হিসাবে ব্যাপকভাবে বিবেচিত হয়। ২০০৪ সালের নভেম্বরে প্রকাশিত হাফ-লাইফ ২ এর সাথে প্রেমের সম্পর্ক অব্যাহত ছিল, যা খেলাগুলি ধাঁধা সমাধান করতে বা শত্রুদের পরাস্ত করতে গেমের মাধ্যাকর্ষণ বন্দুকের মাধ্যমে খেলোয়াড়দের শোষণ করতে পারে এমন বাস্তববাদী পদার্থবিজ্ঞানের সাথে একটি বিশদ বিশ্ব প্রবর্তন করেছিল। এটি খুব নিয়মিত সেরা গেমগুলির তালিকার শীর্ষে।

ভালভ হাফ-লাইফ ২ এর জন্য অতিরিক্ত পর্ব প্রকাশ করেছে তবে যারা দুটি শিরোনামে গেমিং দাঁত কাটেছে তারা তৃতীয় কিস্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছে। অনলাইনে, এইচএল ৩ সম্পর্কে প্রতিটি ইঙ্গিত যা গত ১৫ বছরে প্রকাশ পেয়েছে ভক্তদের দ্বারা বিচ্ছিন্ন এবং আলাদা করা হয়েছে। হাফ লাইফ ৩ সম্পর্কে আরস টেকনিকিকা জানিয়েছে যে এটি প্রথম খেলার পরে এবং দ্বিতীয়টির আগে সেট করা হবে। একটির সিক্যুয়েল এবং অন্যটিতে প্রিকোয়েল।

হাফ লাইফঃ অ্যালেক্স একটি সম্পূর্ণ নতুন গেমটি কেবল ভার্চুয়াল বাস্তবতার মাধ্যমে খেলতে সক্ষম হবে এবং ভালভ এইচটিসির সাথে ভিভ ভিআর হেডসেটটি বিকাশে সহায়তা করেছে তবে এটি বলেছে যে গেমটি ওকুলাস রিফ্ট এবং উইন্ডোজ মিশ্রিত বাস্তবতা ভিআর সিস্টেমগুলিতেও কাজ করবে। এর নাম অনুসারে, গেমটি অ্যালেক্স ভ্যানসের উপর দৃষ্টি নিবদ্ধ করবে যা – হাফ-লাইফ ২ এর অন্যতম প্রধান চরিত্র। আসল গেমটি কম্বাইন নামে একটি এলিয়েন প্রযুক্তিগত পরাশক্তি প্রবর্তন করেছিল যা একবার গর্ডন ফ্রিম্যানের দ্বারা পৃথিবীতে প্রকাশিত হয়েছিল এবং কয়েক ঘন্টা পরে এই গ্রহটি জয় করেছিল। অ্যালেক্সের বাবা ডঃ এলি ভ্যান্স কম্বাইনের ম্যালিন কন্ট্রোলের বিরুদ্ধে লড়াইয়ের প্রতিরোধের প্রধান হয়েছিলেন, সুতরাং এই ধারণাটি যুক্তিসঙ্গত যে গেমটি ফাইটব্যাকের প্রথম দিনগুলিকে মোকাবেলা করবে।

ভালভের পিসি গেমিং এবং হাফ-লাইফের সীমানা ঠেকানোর ইতিহাস রয়েছে: অ্যালেক্স সেই ধারা অব্যাহত রেখেছে। এছাড়াও, ভিভ হেডসেটগুলি লোকেদের চেষ্টা করার এবং কেনার বিষয়ে ভালভের একটি নিযুক্ত আগ্রহ রয়েছে। বেসিক ভিভ মডেলের ব্যয় যুক্তরাজ্যে £ ৪৯৯, মার্কিন যুক্তরাষ্ট্রে ৩৯৯ ডলার এবং পরিসরে উচ্চতর-মডেলের মডেলগুলির জন্য খুব বেশি ব্যয় হয়।

ভিআর গেমিংয়ের জন্য সেই উচ্চ প্রারম্ভিক মূল্যটি কেবল সত্যই নিবেদিত, পুরানো ভক্তরা এটি চেষ্টা করেছে। এছাড়াও, ভিআর খেলতে উপলভ্য গেমগুলির অনেকগুলি শিরোনাম হয়েছে যা ফ্ল্যাট স্ক্রিনেও করতে পারে। ভালভ যদি হাফ-লাইফ তৈরি করতে পরিচালিত হয়: আইএইচএস মার্কিটের শিল্প বিশ্লেষক পাইর্স হার্ডিং-রোলস বলেছেন যে অ্যালেক্স একটি নিমজ্জনিত ভিআর অভিজ্ঞতা যা প্রযুক্তির সম্ভাবনাগুলি কাজে লাগায় তার অর্থ নতুন গেমাররা এটির চেষ্টা করতে পারে। তিনি আরো ব্যাক্ত করেন যে হাফ-লাইফ ভিআর গেমটি অবশ্যই গ্রাহকদের আগ্রহ এবং প্রযুক্তি সম্পর্কে সচেতনতা বাড়িয়ে তুলবে এবং এর ফলে পিসি-ভিত্তিক ভিআর হেডসেটের বিক্রয় বাড়াবে।

ভাল প্রশ্ন. এইচএল ১ এবং ২ সাল থেকে গেমিংয়ের জগতটি প্রচুর পরিমাণে এগিয়ে গেছে, স্টিভ গেমিং প্ল্যাটফর্ম এবং কাউন্টার স্ট্রাইক, টিম ফোর্ট্রেস ২, ডোটা ২, বাম ৪ মৃত এবং পোর্টালের মতো অন্যান্য শিরোনামের জন্য ভালভ এখনও প্রভাবশালী। তবে খেলোয়াড়দের মনোযোগ এখন ফোর্টনাইট, লিগ অফ লেজেন্ডস, অ্যাপেক্স লেজেন্ডস, কল অফ ডিউটি, ওভারওয়াচ এবং আরও অনেকের মতো বৃহত্তর মাল্টিপ্লেয়ার গেমগুলির মধ্যে বিভক্ত যা প্রায় সকল দেশেই একই হারে প্রভাব ফেলছে । এই লোকগুলির অনেকের কাছেই হাফ-লাইফের আগমন: অ্যালিক্স তাদের হেডসেটটি দান করার জন্য এবং কম্বাইন গ্রহণের জন্য প্রলুব্ধ করতে খুব দেরী হতে পারে সেদিকেও লক্ষ রাখা খুবি জরুরী।

Loading...