The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

টেসলার নতুন সাইবার ট্রাক

ক্যালিফোর্নিয়ার হাথর্নে এই ট্রাকটি উন্মোচিত করা হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ টেসলা তার “সাইবার ট্রাক” পিকআপ ট্রাকটি উন্মোচন করেছে, তবে মঞ্চে বিব্রতকর মুহূর্ত ছাড়া নয়। ট্রাকটির জানালাগুলি একটি বিক্ষোভের সময় ভেঙে গেছে এবং বোঝানো হয় যে তারা কতোটা শক্ত হয়ে যেতে পারে।

টেসলার নতুন সাইবার ট্রাক 1

মিস্টার কস্তুরীকে কৌতুক করার আগে শপথ করতে শোনা গিয়েছিল ক্যালিফোর্নিয়ার হাথর্নে এই ট্রাকটি উন্মোচিত করা হয়েছিল, যেখানে স্টেইনলেস স্টিল, কৌণিক নকশাকে চিয়ার্সের সাথে স্বাগত জানানো হয়েছিল, তবে তা বিমুগ্ধও হয়েছিল। জনগণ সম্ভবত এর চেহারাটি অতিক্রম করবে না,” যানবাহনের মার্কেটপ্লেস এডমন্ডস থেকে জেসিকা ক্যালডওয়েল বলেছেন। এটি ডিওলোরিয়ান-এর ট্রাক ভার্সন থেকে ভবিষ্যতের নতুন বিশ্বয়ের মতো দেখাচ্ছে। পিকআপ মার্কেটটি টেসলার জন্য একটি উল্লেখযোগ্য সুযোগের প্রতিনিধিত্ব করে কারণ এটি এর ব্যাটারি প্রযুক্তি উন্নত করে, যার অর্থ দীর্ঘ দূরত্বে ভারী বোঝা বহন এখন বাস্তবসম্মত ও ভারী বহনের ক্ষেত্রেও এটি চমৎকার ভূমিকা পালন করবে।

এডমুন্ডসের মতে, বড় ট্রাকগুলির গাড়ি চলতি বছরের অক্টোবরের আগ পর্যন্ত নতুন যানবাহনের ১৪.৪% হিসাবে দাঁড়িয়েছে, যা ২০১৫ সালে ১২.% ছিল। যানবাহনের গড় বিক্রয় মূল্য $ ৫০,০০০ এরও বেশি। টেসলার ট্রাকটি ৩৯ ,৯০০০ ডলার (৩০,৯০০ ডলার) থেকে বিক্রি হবে, এমন একটি মডেল যার পরিসর ২৫০ মাইল (৪০২ কিলোমিটার), এবং সবচেয়ে ব্যয়বহুল মডেল, $ ৬৯,৯০০ এর পরিসীমা ৫০০ মাইল থাকবে। টেসলা ব্যাক্ত করেন ট্রাকটিতে ছয়জন প্রাপ্তবয়স্ককে আসন করবে এবং ৩,৫০০ পাউন্ডের বেতনের ভার বহন করবে।

মিঃ কস্তুরী বলেছিলেন যে প্রাক-আদেশগুলি অবিলম্বে শুরু হবে, উত্পাদনটি ২০২১ সালের শেষদিকে শুরু হবে – যদিও এই ৪৮ বছর বয়সী এই ব্যক্তির নিজস্ব সময়সীমা মিস করার ইতিহাস রয়েছে। মাইস ক্যালডওয়েল বলেছিলেন যে সাইবারটকের উদ্বোধন নিঃসন্দেহে ছাপিয়ে যাবে। এটি এমন একটি বিভাগে ঘটেছিল যা গাড়ির বাহিরের অংশ স্টেইনলেস স্টিলের এবং ধাতব উইন্ডোগুলি কীভাবে বুলেট এবং স্লেজহ্যামারদের সহ্য করতে পারে তা প্রদর্শন করা হয়। যাইহোক, যখন টেসলার ডিজাইনের প্রধান, ফ্রাঞ্জ ভন হোলঝাউসেন সামনের বাম উইন্ডোতে একটি ধাতব বল ছুড়েছিলেন, তখন এটি ভেঙে যায়।

টেসলা তার নতুন পিকআপ ট্রাকের জন্য প্রায় দেড় হাজার অর্ডার পেয়েছে, বস ইলন মাস্ক জানান দেন। সাইবার ট্রাকের জানালাগুলি যখন তাদের স্থায়িত্ব প্রদর্শন করার কথা বলেছিল এমন একটি বিক্ষোভের সময় ভেঙে পড়েছিল তখন মিস্টার কস্তুরী মঞ্চে ধরা পড়েন। বৃহস্পতিবার ইভেন্ট এবং বেশ কয়েকটি খারাপ পর্যালোচনার পরে টেসলার শেয়ারগুলি ৬..১% ডাইভ করেছিল। এর স্বতন্ত্র কৌণিক নকশা সহ, বৈদ্যুতিক ট্রাকটি চিয়ার্সের সাথে স্বাগত জানানো হয়েছিল তবে বিমুগমেন্টও উপস্থিতি ও ভূমিকা রাখেন এই প্রদরশনে। তবে শনিবার মিস্টার কস্তুরী টুইট করেছেন যে এখনও পর্যন্ত ১৪৬ কে সাইবারটাক অর্ডার, ৪২% দ্বৈত, ৪১% ত্রি এবং ১৭% একক মোটর বেছে নিয়েছে। তিনি আরো বলেন, “ট্রাকের জন্য কোনও বিজ্ঞাপন না দেওয়া এবং কোনও অর্থ প্রদান করা হয়নি। সাইবার ট্রাকের মুক্তির জন্য কোনও তারিখ দেওয়া হয়নি, তবে বিশ্লেষকরা বলেছেন যে ২০২১ সালের শেষের দিকে এটি প্রস্তুত হবে না।

ক্যালিফোর্নিয়ার হাথর্নে তার উপস্থাপনায় মিস্টার কূটনীতিবিদ বলেন, শিল্প-দর্শনীয় যানটি স্টেইনলেস স্টিলের খাদে আচ্ছাদিত এবং প্রায় তিন সেকেন্ডের মধ্যে ০ থেকে ১০০ কিলোমিটার / ঘন্টা (৬২ মাইল / ঘন্টা) যেতে সক্ষম হবে, মিস্টার কস্তুরী বলেছেন। তবে কিছু বিশ্লেষক ভবিষ্যত নকশা নিয়ে উদ্বিগ্ন, এডমন্ডসের যানবাহনের বাজারের জেসিকা ক্যালডওয়েল বলেছেন যে এটি ব্যাক টু ফিউচার থেকে দেলোরিয়ানের একটি ট্রাক সংস্করণের মতো দেখাচ্ছে।

ফোর্বস অনুসারে, শুক্রবার টেসলার শেয়ারের দাম ৬% হ্রাস পেয়ে মিস্টার কস্তুরের ব্যক্তিগত সম্পত্তিকে একদিনে $ (৬৮৮ মিলিয়ন (£৯৮ মিলিয়ন ডলার) কমেছে। পিকআপ মার্কেটটি টেসলার জন্য একটি উল্লেখযোগ্য সুযোগের প্রতিনিধিত্ব করে কারণ এটি এর ব্যাটারি প্রযুক্তি উন্নত করে, যার অর্থ দীর্ঘ দূরত্বে ভারী বোঝা বহন এখন বাস্তবসম্মত।

Loading...