The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

চা খায় এমন এক ঘোড়ার গল্প! [ভিডিও]

১৫ বছর ধরে মিরসেইসাইডের ঘোড়সওয়ার পুলিশ বিভাগে কর্মরত রয়েছে ঘোড়া জেক

দি ঢাকা টাইমস্ ডেস্ক॥ আমাদের অনেকেরই সকাল বেলায় এক কাপ চা খাওয়ার অভ্যাস রয়েছে। আবার কারও কারও বেড টি না হলেও চলে না। তবে আগে কখনও কী শুনেছেন কি কোনও প্রাণী চা খায়? এবার ঠিক তাই ঘটেছে।

চা খায় এমন এক ঘোড়ার গল্প! [ভিডিও] 1

আমাদের অনেকেরই সকাল বেলায় এক কাপ চা খাওয়ার অভ্যাস রয়েছে। আবার কারও কারও বেড টি না হলেও চলে না। তবে আগে কখনও কী শুনেছেন কি কোনও প্রাণী চা খায়? এবার ঠিক তাই ঘটেছে।

আপনি শুনেই আশ্চর্য হবেন যে, চা না পেলে কাজে যেতে চায় না এমন এক ঘোড়ার খোঁজ পাওয়া গেছে। প্রতিদিন সকালে বড় এক মগ চা খেয়ে তবেই কাজে যাওয়ার জন্য রাজি হয় এই ঘোড়াটি। চা খেতে অন্য কারও সাহায্যও নেয় না সে, সামনে রাখা মগ হতে নিজে নিজেই খেয়ে নেয় চা।

ইংল্যান্ডের লিভারপুলের এক পুলিশ ফাঁড়িতে বসবাস করে এই ঘোড়াটি। এই ঘোড়ার নাম জেক, বয়স বছর কুড়ির মতো। ১৫ বছর ধরে মিরসেইসাইডের ঘোড়সওয়ার পুলিশ বিভাগে কর্মরত রয়েছে জেক। প্রথম প্রথম সে নাকি তার সওয়ার পুলিশ কর্মীর কাপ থেকে চা চুরি করে খেয়ে ফেলতো। সেখান থেকেই তার চায়ের নেশা শুরু হয়। এখন তার জন্য সকালে চা বরাদ্দ না থাকলে, তাকে কাজেই নিয়ে যাওয়া যায় না মোটেও।

ইংল্যান্ডের সংবাদপত্র ডেইলি মেইল এক প্রতিবেদনে বলেছে যে, প্রতিদিন সকালে ঘুম ভাঙার পর জেক নামে এই ঘোড়াটি চায়ের জন্য অপেক্ষা করতে থাকে। জেকের চায়ের নেশার জন্য কর্তৃপক্ষ তার জন্য চা বরাদ্দ রেখেছেন। সকালে পুলিশকর্মীদের যখন চা দেওয়া হয়, ঠিক তখন একটি বড় মগ ভর্তি চা পেয়ে যায় জেক। সেই চা তার জন্য একটু আলাদা করে বানাতে হয়।

মিরসেইসাইড ঘোড়সওয়ার পুলিশ বিভাগের ম্যানেজার এবং প্রশিক্ষক লিন্ডসে গাভেন ডেইলি মেইলকে জানিয়েছেন যে, আস্তাবলের ১২টি ঘোড়ার মধ্যে অন্যতম ঘোড়া হলো জেক। জেককে যে চা দেওয়া হয় তাতে দুধ এবং চিনির পরিমাণ একটু বেশি দিতে হয়। এই চা বানাতে দুটি সুগার কিউব ব্যবহার করতে হয়।

ঘোড়সওয়ার পুলিশ বিভাগের তরফ হতে জেকের এই চা খাওয়ার একটি ভিডিও পোস্ট করা হয়েছে সম্প্রতি। ইতিমধ্যেই সেই ভিডিওটি ভাইরাল হয়ে গেছে। ইতিমধ্যেই ভিডিওটির ২ লাখ ২৯ হাজারের বেশি বার দেখাও হয়েছে। সেইসঙ্গে পড়েছে প্রচুর মজার মজার কমেন্টও!

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...