The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফেসবুক থেকে অর্থ আয় করার পদ্ধতি জেনে নিন

সারা বিশ্বের লাখ লাখ মানুষ প্রতিদিন ঘন্টার পর ঘণ্টা সময় কাটাচ্ছে এই ফেসবুকে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুক ছাড়া বর্তমান প্রজন্ম যেনো সামাজিক মাধ্যমের কথা একেবারেই ভাবতে পারে না। নিত্য প্রয়োজনীয় পণ্যের মতোই হয়ে গেছে ফেসবুক। তবে এটি বর্তমানে আয়েরও একটি মাধ্যম। ফেসবুক থেকে অর্থ আয় করার পদ্ধতি জেনে নিন।

ফেসবুক থেকে অর্থ আয় করার পদ্ধতি জেনে নিন 1

সারা বিশ্বের লাখ লাখ মানুষ প্রতিদিন ঘন্টার পর ঘণ্টা সময় কাটাচ্ছে এই ফেসবুকে। শুধুমাত্র এতে যে শেয়ার করতে পারেন নিজের মনের কথা-বিষয়টি কিন্তু বর্তমানে ওইটুকুতে সীমাবদ্ধ নেই। খুশি, আনন্দ, দুঃখ শেয়ার করার পাশাপাশি ফেসবুক হতে বর্তমানে আয়ও করা যায়।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সম্প্রতি ফেসবুক লঞ্চ করেছে একটি নতুন অ্যাপ। যেখানে সাধারণ মানুষ সার্ভে, টাস্ক ও রিসার্চ ইত্যাদিতে অংশ নিতে পারেন ও তার বদলে পাবেন অর্থ। মূলত ফেসবুককে আরও উন্নত করে গড়ে তুলতে এই পদক্ষেপ নিয়েছে জাকারবার্গের এই বিশ্বখ্যাত কোম্পানি।

এই বিষয়ে ফেসবুক প্রোডাক্ট ম্যানেজার এরেজ নাভেহ জানিয়েছেন যে, এই ফিডব্যাক ইন্সটাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপকে আরও উন্নত করে তুলতে বিশেষ কাজে লাগবে।

এই বিষয়ে ফেসবুক জানিয়েছে যে ‘ফেসবুক ভিউপয়েন্ট’ নামে এই অ্যাপটি এই মুহূর্তে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের জনগণ ব্যবহার করতে পারবেন। সোশ্যাল মিডিয়ায় অন্যতম শীর্ষে থাকা ফেসবুক জানিয়েছে যে, আগামী বছরেই অন্যান্য দেশেও চালু হবে এই সব পরিষেবাগুলো।

আপনি যখন ফেসবুক ভিউপয়েন্ট অ্যাকাউন্টটি সেটআপ করেন, ঠিক তখন আপনাকে একটি প্রোগ্রামে জয়েন করতে বলা হয়। প্রত্যেকটি প্রোগ্রাম শুরুর পূর্বেই ফেসবুকের তরফ থেকে জানিয়ে দেওয়া হবে কোন কোন তথ্য সংগ্রহ করা হবে। পাশাপাশি এও জানিয়ে দেবে, কীভাবে আপনি এই পয়েন্ট সংগ্রহ করবেন।

ফেসবুকের তরফ হতে জানিয়ে দেওয়া হবে, ঠিক কতো পয়েন্ট সংগ্রহ করলে আপনি ফেসবুকের তরফ হতে একটি মোটা অ্যামাউন্টের টাকা পেতে পারেন। তারপর আরও টাকা পেতে পুনরায় আপনাকে নির্দিষ্ট পয়েন্টে গিয়ে পৌঁছাতে হবে। টাকা সরাসরি আপনি পেতে পারেন আপনার পে-পল অ্যাকাউন্টের মাধ্যমে।

এরেজ নাভেহ আরও জানিয়েছেন, যখন আপনি ফেসবুকের ভিউপয়েন্ট-এ লগিন করবেন, ঠিক তখন জানতে চাওয়া হবে নাম, ই-মেইল, ঠিকানা, লোকেশনসহ ইত্যাদি তথ্য। এরেজ নাভেহ জানিয়েছেন, প্রত্যেকটি প্রোগ্রাম শুরু করার পূর্বে আমরা আপনাকে সেই প্রোগ্রামের মাধ্যমে দেওয়া তথ্য কীভাবে ব্যবহার করা হবে সেটি জানিয়ে দেবো।

এই অ্যাপটি আপনার কোনো তথ্য থার্ড পার্টি অ্যাপকে দেওয়া হবে না বলেও আশ্বস্ত করেছেন মার্ক জাকারবার্গের বিশ্বখ্যাত এই কোম্পানি ফেসবুক।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...