The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এই হিন্দুস্তানে হিন্দু মুসলিম সবার সমান অধিকার: কংগ্রেস নেতা

মুসলিমরা যদি ভারতের নাগরিক হন, তাহলে তারা কেনো এখান থেকে যাবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী বলেছেন, মুসলিমরা যদি ভারতের নাগরিক হন, তাহলে তারা কেনো এখান থেকে যাবেন? হিন্দুস্থান সবার জন্য। কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী বলেছেন, বিজেপি দেখাতে চাইছে, এখানে শুধু হিন্দুরা থাকবে মুসলমানরা নয়। কিন্তু হিন্দুস্থানে সবার অধিকার সমান। এনআরসি নিয়ে ভারতের সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

এই হিন্দুস্তানে হিন্দু মুসলিম সবার সমান অধিকার: কংগ্রেস নেতা 1

ভারতের কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী বলেছেন, মুসলিমরা যদি ভারতের নাগরিক হন, তাহলে তারা কেনো এখান থেকে যাবেন? হিন্দুস্থান সবার জন্য।
কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী বলেছেন, বিজেপি দেখাতে চাইছে, এখানে শুধু হিন্দুরা থাকবে মুসলমানরা নয়। কিন্তু হিন্দুস্থানে সবার অধিকার সমান। এনআরসি নিয়ে ভারতের সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদ্দেশ্য করে প্রাক্তন এই প্রদেশ কংগ্রেস সভাপতি আরও বলেন, নরেন্দ্র মোদি, অমিত শাহ নিজেরাই আসলে অনুপ্রবেশকারী। বাড়ি গুজরাটে, কিন্তু এসে পড়েছেন দিল্লিতে।

তিনি আরও বলেন, এদেশের সাধারণ মানুষ সকালে ঘুম থেকে উঠেই চিন্তা করেন রাতে কী খাবেন। কালকের খাবারটা কিভাবে জোগাড় করতে হবে। তাদের কাছে নাগরিকত্বের কাগজ নিয়ে ভাবার কোনো সময় আছে?

কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী বলেন, এনআরসি এনআরসি করে এমন একটা পরিস্থিতি তৈরি করা হচ্ছে,, ভারতের প্রকৃত নাগরিকরাও ভাবছেন, আমাদের কী হবে! কিন্তু সাধারণ মানুষ এতো কাগজপত্র নিয়ে ভাবেন না। তারা ভাবছেন যে, আমরা ভোট দিই, আর এখন আমাদেরই বের করে দেবে!

উল্লেখ্য যে, ভারতের জাতীয় নাগরিক পঞ্জি নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিরোধীদের আক্রমণ চলছেই। মোদি ও অমিতকে নিয়ে দেশটির লোকসভার কংগ্রেস দলনেতা তথা বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরীর এমন মন্তব্যের পর নতুন করে বিতর্কের সৃষ্টি হয়েছে। হিন্দু ও মুসলিমদের নিয়ে শুরু হয়েছে নানা ধরনের সমালোচনা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...