The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভুল শুধরে নেওয়ার বিশেষ সুযোগ দিচ্ছে জিমেইল

এই ভুলটি আপনাকে শুধরে নিতে হলে আপনার জি-মেইল অ্যাকাউন্টের সেটিংসের গো (Go) প্যানেলে আপনাকে প্রবেশ করতে হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মেইল করতে গিয়ে ভুল করে আপনি পাঠিয়ে দিয়েছেন অন্য কাওকে। আর সেটি বুঝতে পারার পর টেনশনে আপনার ঘেমেনেয়ে একাকার কাণ্ড হওয়ার মতো অবস্থা। এমন অবস্থায় কী করবেন? ভুল শুধরে নেওয়ার বিশেষ সুযোগ দিচ্ছে জিমেইল। এমন একটি ভুল করার পর আপনি হয়তো ভাবছেন এই বুঝি গেলো আপনার সম্মানটা। আপনার যদি কোনো দিন এই রকম অবস্থায় পড়ে থাকেন, তাহলে আপনাকে বলবো আবার এরমক হলে আর কখনও টেনশনের কিছু নেই। ছোট একটি সেটিংসের মাধ্যমে এবার আপনি এই ভুলকে শুধরে নিতে পারবেন খুব সহজেই। এখন প্রশ্ন উঠতে পারে কীভাবে? তাহলে আসুন জেনে নেওয়া যাক বিষয়টি।

ভুল শুধরে নেওয়ার বিশেষ সুযোগ দিচ্ছে জিমেইল 1

মেইল করতে গিয়ে ভুল করে আপনি পাঠিয়ে দিয়েছেন অন্য কাওকে। আর সেটি বুঝতে পারার পর টেনশনে আপনার ঘেমেনেয়ে একাকার কাণ্ড হওয়ার মতো অবস্থা। এমন অবস্থায় কী করবেন? ভুল শুধরে নেওয়ার বিশেষ সুযোগ দিচ্ছে জিমেইল। এমন একটি ভুল করার পর আপনি হয়তো ভাবছেন এই বুঝি গেলো আপনার সম্মানটা। আপনার যদি কোনো দিন এই রকম অবস্থায় পড়ে থাকেন, তাহলে আপনাকে বলবো আবার এরমক হলে আর কখনও টেনশনের কিছু নেই। ছোট একটি সেটিংসের মাধ্যমে এবার আপনি এই ভুলকে শুধরে নিতে পারবেন খুব সহজেই। এখন প্রশ্ন উঠতে পারে কীভাবে? তাহলে আসুন জেনে নেওয়া যাক বিষয়টি

যেভাবে ভুল আপনি শুধরে নিতে পারবেন

এই ভুলটি আপনাকে শুধরে নিতে হলে আপনার জি-মেইল অ্যাকাউন্টের সেটিংসের গো (Go) প্যানেলে আপনাকে প্রবেশ করতে হবে।

এখন সেটিংস প্যানেলের ল্যাবস ট্যাবে (Labs) যান। এখানেই আপনি পাবেন গুগলের নতুন এক্সপেরিমেন্টাল ফিচার অপশন। আর সেখান থেকেই আনডু সেন্ট অপশনটিতে প্রবেশ করুন।

এখন এন্যাবেল (Enable) অপশনে গিয়ে ক্লিক করে সেটিংস সেভ করলেই আপনি এই সুবিধাটি পেয়ে যাবেন।

এই পদ্ধতিটি পরীক্ষা করার জন্য একটা ইমেইল পাঠিয়ে পরীক্ষা করে নিতে পারেন। আপনি যখনই সেন্ড করতে যাবেন তখন স্ক্রিনের ওপরে আনডু সেন্ড অপশনটিও দেখতে পাবেন। এখানে ক্লিক করলেই ওই ইমেইলটি আর সেন্ডই হবে না। আর তখন আপনি ওই ভুল সংশোধনের সুযোগ পেয়ে যাবেন। অর্থাৎ ভুল করে কাওকে যদি আপনি মেইল করেও থাকেন সেটি আবার (আনডুর মাধ্যমে) ফিরিয়ে নিতে পারবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...