The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আপডেট নিউজ: দুই সিটির ভোটগ্রহণ চলছে: কিছু কিছু কেন্দ্রে বিশৃংখলা

এবারের নির্বাচনে মোট ৭৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র পদে প্রার্থী হলেন ১৩ জন, কাউন্সিলর পদে ৭৪৪ জন

স্টাফ রিপোর্র্টার ॥ আজ (শনিবার) সকালে শুরু হয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন।শান্তিপূর্ণভাবেই চলছে এই নির্বাচনের ভোট গ্রহণ। তবে কিছু কিছু কেন্দ্রে বিশৃংখলা দেখা দিয়েছে। সকালে অনেক কেন্দ্রে ভোটারের উপস্থিতিও ছিলো কম।

আপডেট নিউজ: দুই সিটির ভোটগ্রহণ চলছে: কিছু কিছু কেন্দ্রে বিশৃংখলা 1ফাইল ফটো

আজ (শনিবার) সকালে শুরু হয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন।শান্তিপূর্ণভাবেই চলছে এই নির্বাচনের ভোট গ্রহণ। তবে কিছু কিছু কেন্দ্রে বিশৃংখলা দেখা দিয়েছে। সকালে অনেক কেন্দ্রে ভোটারের উপস্থিতিও ছিলো কম। তবে রাজধানীর ভাষাণটেক এলাকার সকাল সাড়ে ১০টায় কয়েকটি কেন্দ্রে দিয়ে দেখা যায় বেশ স্বত:স্ফুর্তভাবে ভোট গ্রহণ চলছে। মানুষ লাইন দিয়ে ভোট দিচ্ছেন।

প্রচার-প্রচারণা শেষ হয়েছে বৃহস্পতিবার রাত ১২টায়। আজ শুরু হয়েছে ভোটগ্রহণ। আগেই সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোটগ্রহণের জন্য আজ গতকাল (শুক্রবার) কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হয় ভোটের সরঞ্জাম।

ইসি কর্মকর্তারা আগেই জানিয়েছেন, ঢাকা সিটি নির্বাচন পর্যবেক্ষণ করবেন ৭টি দেশ এবং ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিসহ মোট ৬৭ জন পর্যবেক্ষক। এরমধ্যে আছেন- মার্কিন যুক্তরাষ্ট্রের ২৭ জন, ব্রিটেনের ১২ জন, সুইজারল্যান্ডের ৬ জন, জাপানের ৫ জন, নেদারল্যান্ডসের ৬ জন, ডেনমার্কের ২ জন, নরওয়ের ৪ জন এবং ইউরোপিয়ান ইউনিয়নের ৫ জন পর্যবেক্ষক।

এছাড়াও নির্বাচন কমিশনে নিবন্ধিত দেশের ২২টি সংস্থার ১ হাজার ১৩ জন পর্যবেক্ষক পর্যবেক্ষণ করবেন এবারের সিটি নির্বাচন। এরমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে থাকবেন ৫০৩ জন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৪৫৭ জন পর্যবেক্ষক। কেন্দ্রীয়ভাবে পর্যবেক্ষণ করবেন ৫৩ জন পর্যবেক্ষক।

আজ (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত দুই সিটিতে একটানা ভোটগ্রহণ চলবে। সিটি নির্বাচনে মেয়রপ্রার্থীরা দলীয় প্রতীকে ও কাউন্সিলর প্রার্থীরা স্বতন্ত্র প্রতীকে নির্বাচন করছেন। এবার প্রথমবারের মতো ঢাকার দুই সিটির সবগুলো কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হচ্ছে। এবারের নির্বাচনে মোট ৭৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র পদে প্রার্থী হলেন ১৩ জন, কাউন্সিলর পদে ৭৪৪ জন।

Loading...