The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মাইক্রোসফট উইন্ডোজ ৭-এর আরও একটি আপডেট দেবে

গত মাসের ১৪ তারিখে উইন্ডোজ সেভেনে সাপোর্ট দেওয়া বন্ধ করে দেয় মাইক্রোসফট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট সর্বশেষ উইন্ডোজ সেভেনের সিকিউরিটি আপডেটের ঘোষণা দিয়েছে। উইন্ডোজ সেভেন ব্যবহারকারীদের পক্ষ হতে অভিযোগ আসার পর মাইক্রোসফট এই ঘোষণা দিলো।

মাইক্রোসফট উইন্ডোজ ৭-এর আরও একটি আপডেট দেবে 1

ইতিপূর্বে উইন্ডোজ সেভেন ব্যবহারকারীরা অভিযোগ করেন যে, উইন্ডোজ সেভেনের সিকিউরিটি আপডেট দেওয়ার কারণে ডেস্কটপের ওয়ালপেপারগুলো মুছে গেছে ও পুরো ডেস্কটপ কালো ইমেজে ছেয়ে গেছে।

সম্প্রতি এই সমস্যার সম্মুখিন হন বেশ কিছু ব্যবহারকারীরা। কিছু ব্যবহারকারী অভিযোগ করেন যে, ১৫ জানুয়ারি সিকিউরিটি আপডেট দেওয়ার সময় ফুল স্ক্রিনে একটি নোটিফিকেশন ভেসে ওঠে। এতে বলা হয় যে, ‘দ্য ওপারেটিং সিস্টেম হ্যাড রিসড এন্ড অব সাপোর্ট। উড মাইক্রোসফট অলসো মেক লাইফ জাস্ট বিট হার্ডার বাই সিসঅ্যাবলিং ডেস্কটপ ওয়ালপেপারস? অর্থাৎ এই অপারেটিং সিস্টেম সাপোর্ট দিতে পারবে না। ডেস্কটপের ওয়ালপেপারগুলোকে নিস্ক্রিয় করে দিয়ে মাইক্রোসফট কি আবার পিসিকে পুনরুজ্জীবিত করবেন?’

মাইক্রোসফট আরও বলেছে যে, ‘ব্যবহারকারীরা যে সমস্যার সম্মুখিন হচ্ছেন নতুন আপডেট আসার পর সেটি স্ট্রেচ (যেমন-Fill, Fit, Tile বা Center) বাদে যেকোনো অপশনে কাস্টম ইমেজ সেটিং দিয়ে পুনরায় সমাধান করতে পারবেন।’

গত মাসের ১৪ তারিখে উইন্ডোজ সেভেনে সাপোর্ট দেওয়া বন্ধ করে দেয় মাইক্রোসফট। স্ট্যাটকাউন্টার ওয়েবসাইটের ভাষ্যমতে, প্রতি চারজনের একজন উইন্ডোজ ব্যবহারকারী এখন পর্যন্ত উইন্ডোজ ৭ ব্যবহার করে আসছেন।

এদিকে সিকিউরিটি বিশেষজ্ঞরা এসব ব্যবহারকারীদের পরামর্শ দিয়েছেন যে, তারা যেনো তাদের অপারেটিং সিস্টেমকে উইন্ডোজ ১০-এ আপগ্রেড করে নেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...