The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এ আর রহমানের মেয়ের বোরকা পরা নিয়ে তসলিমা যা বললেন

কোলকাতায় বসবাসকারী বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন বিভিন্ন সময় নানা বক্তব্য দিয়ে সমালোচনায় পড়েন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতে বসবাসকারী বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন বিভিন্ন সময় নানা বক্তব্য দিয়ে সমালোচনায় পড়েন। এবারও ঠিক তাই ঘটেছে। এবার এ আর রহমানের মেয়ের বোরকা পরা নিয়ে তসলিমা বক্তব্য দিয়ে সমালোনায় পড়েছেন।

এ আর রহমানের মেয়ের বোরকা পরা নিয়ে তসলিমা যা বললেন 1

ভারতে বসবাসকারী বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন বিভিন্ন সময় নানা বক্তব্য দিয়ে সমালোচনায় পড়েন। এবারও ঠিক তাই ঘটেছে। এবার এ আর রহমানের মেয়ের বোরকা পরা নিয়ে তসলিমা বক্তব্য দিয়ে সমালোনায় পড়েছেন।

আবারও আলোচনায় উঠে এসেছেন বাংলাদেশ থেকে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। এবার অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমানের মেয়ে খাতিজার বোরকা পরা নিয়ে মন্তব্য করায় তসলিমা কঠোর সমালোচনার মুখে পড়েছেন।

সম্প্রতি এক টুইট বার্তায় তসলিমা নাসরিন বলেছেন, ‘আমি এ আর রহমানের গান খুব পছন্দ করি। তবে যখনই তার মেয়েকে আমি দেখি, তখনই আমার দম বন্ধ হয়ে আসে। একটি শিক্ষিত পরিবারের মেয়ের চিন্তাধারাও কীভাবে মগজধোলাই করে বদলে ফেলা হয়, সেটি ভাবতেও অবাক লাগে!’

এ আর রহমানের মেয়েকে নিয়ে তসলিমার এই টুইট প্রকাশ্যে আসার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড় বইছে। সে কারণে তসলিমা নেটিজেনদের একাংশের আক্রমণের মুখে পড়েন।

পাল্টা সমালোচনা করে তার নিজস্ব চিন্তাধারাও মতাদর্শ নিজের কাছে রাখতে তসলিমাকে পরামর্শ দিয়েছেন এইসব নেটিজেনদের একাংশ। কেও কেও আবার তাকে সতর্কবাণী দিয়ে বলেছেন, ‘আপনি নিজের চরকায় তেল দিন।’

অবশ্য অনেকেই তসলিমার সমর্থনেও মুখ খুলেছেন। তাদের কথায়, ‘মেয়ের বোরকা পরার জন্য এ আর রহমানই দায়ী।’ এদিকে মেয়ের বোরকা পরা নিয়ে এ আর রহমানের ধর্মান্তকরণের প্রসঙ্গ টেনে এনেও তাকে কটাক্ষ করতেও ছাড়েননি অনেকেই।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...