The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মেকআপ না করেও সুন্দর থাকবেন যেভাবে

কিছু বিষয় মেনে চললে মেকআপ না করেও অতুলনীয় হয়ে ওঠা সম্ভব হতে পারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মেকআপ করে সুন্দর লাগে সেটিই স্বাভাবিক, তবে মেকআপ না করেও সুন্দর থাকা সম্ভব। কিন্তু কীভাবে? আজ জেনে নিন বিষয়টি। কিছু বিষয় মেনে চললে মেকআপ না করেও অতুলনীয় হয়ে ওঠা সম্ভব হতে পারে। আজ জেনে নিন মেকআপ না করেও সুন্দর থাকার কিছু উপায়।

মেকআপ না করেও সুন্দর থাকবেন যেভাবে 1

মেকআপ করে সুন্দর লাগে সেটিই স্বাভাবিক, তবে মেকআপ না করেও সুন্দর থাকা সম্ভব। কিন্তু কীভাবে? আজ জেনে নিন বিষয়টি। কিছু বিষয় মেনে চললে মেকআপ না করেও অতুলনীয় হয়ে ওঠা সম্ভব হতে পারে। আজ জেনে নিন মেকআপ না করেও কিভাবে সুন্দর থাকা যায় সেই বিষয়ে কিছু উপায়:

ভালোভাবে ঘুমাতে হবে

ঘুমই হলো মেকআপ ছাড়া সুন্দর এবং ফ্রেশ থাকার মূলমন্ত্র। ত্বক ভালো রাখতে প্রতিদিন অন্তত ৬ হতে ৮ ঘণ্টা ভালোভাবে ঘুমানো অত্যন্ত জরুরি। ঘুম ত্বককে পুনর্গঠন করতে সাহায্য করে ও ফ্রেশও রাখে। তাই মেকআপ ছাড়া সুন্দর থাকতে ভালোভাবে ঘুমানোর অভ্যাস গড়ে তুলতে হবে।

ময়েশ্চারাইজার

ময়েশ্চারাইজার হলো ত্বককে আর্দ্র রাখতে সাহায্য করে। তাই ত্বক ভালো রাখতে হলে নিয়মিত ময়েশ্চারাইজার ব্যবহার করুন। নিয়মিত এটি মাখলে নিজেই ধীরে ধীরে এর পরিবর্তন দেখতে পারবেন।

সূর্যের আলো প্রতিরোধ

আমরা অনেকেই জানি সূর্যের অতি বেগুনি রস্মি ত্বককে ক্ষতিগ্রস্ত করে। এটি বলি রেখাও বাড়িয়ে দেয়। তাই ত্বককে সূর্যের আলো হতে সুরক্ষিত রাখুন। এ ক্ষেত্রে আপনি সানস্ক্রিন ব্যবহার করতে পারেন। তবে তৈলাক্ত ত্বকের জন্য ব্যবহার করুন ওয়াটারবেজ সানক্রিন ও শুষ্ক ত্বকের জন্য ওয়েলবেজ সানস্ক্রিন ব্যবহার করুন।

পুষ্টিকর খাবার

ত্বক ভালো রাখার জন্য ও মেকআপ ছাড়াই নিজেকে সুন্দর রাখার জন্য প্রচুর পরিমাণে পুষ্টিকর খাবার খেতে হবে। খাদ্যতালিকায় রাখুন ফল এবং সবজি।

ঠোঁটের প্রতিও মনোযোগ দিন

মেকআপ ছাড়া দেখতে সুন্দর লাগার জন্য প্রথমেই আপনার ঠোঁট সুন্দর রাখাটা জরুরি। ঠোঁট সবসময়ই আর্দ্র রাখুন। সবসময় লিপ বাম বহন করুন ও ঠোঁট শুষ্ক হয়ে এলে এটি লাগিয়ে নিন। নরম ও মসৃণ ঠোঁট সৌন্দর্য আরও বৃদ্ধি করে।

উপরোক্ত নিয়মগুলো সঠিক ভাবে মেনে চললে আপনি মেকআপ ছাড়াও সুন্দর থাকতে পারবেন। তাই নিয়মিত ভাবে ত্বকের যত্ন নিন এবং সুস্থ্য সুন্দর জীবন যাপন করুন।

Loading...