The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মাস্ক না পরায় নিজ ছেলেকে খুন!

পুলিশ জানায়, নিজেকে বংশীধর মল্লিক পরিচয় দিয়ে তিনি জানান যে, তিনি ছেলেকে খুন করে এসেছেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রাণঘাতি করোনা পরিস্থিতিতে শহর জুড়ে লকডাউন চলছে।এরই মধ্যে পশ্চিমবঙ্গে ঘটে গেছে এক অদ্ভুত ও মর্মান্তিক ঘটনা। মাস্ক না পরায় নিজ ছেলেকে খুন করেছেন জনৈক ব্যক্তি!

মাস্ক না পরায় নিজ ছেলেকে খুন! 1

ভারতের শ্যামপুকুর থানায় ডিউটি অফিসারের সামনে হঠাৎ হাজির হলেন এক বৃদ্ধ। পুলিশ জানায়, নিজেকে বংশীধর মল্লিক পরিচয় দিয়ে তিনি জানান যে, তিনি ছেলেকে খুন করে এসেছেন! তাই আত্মসমর্পণ করতে চান। অফিসার তো হতভম্ব। পরে সব শুনে বংশীধরবাবুর বাড়িতে গিয়ে উদ্ধার করা হয় তার ছেলে শীর্ষেন্দুর (৪৫) মৃতদেহ। এই সংবাদ প্রকাশ করেছে কোলকাতার আনন্দবাজার পত্রিকা।

পুলিশ জানিয়েছে যে, প্রতিদিন বিকেলে ছেলে শীর্ষেন্দুকে নিয়ে বেড়াতে বের হন। ছেলে শারীরিক প্রতিবন্ধী এবং মৃগী রোগী। এ দিনও তিনি বেরোনোর সময় ছেলেকে মাস্ক পরতে বলেন।

তবে ছেলে কিছুতেই তা পরতে রাজি হননি। বার বার বলেও রাজি না হওয়ায় তিনি ছেলের গলায় কাপড় পেঁচিয়ে খুন করেছেন বলে দাবি করেন ওই বৃদ্ধ।

ঘটনাস্থলে গিয়ে পুলিশ দেখতে পান, ঘরের মাটিতে পড়ে রয়েছে শীর্ষেন্দুর দেহ ও বিছানায় শুয়ে রয়েছেন এক বৃদ্ধা। তিনি শীর্ষেন্দুর মা। সেরিব্রাল অ্যাটাকের পর পক্ষাঘাতগ্রস্ত হয়ে প্রায় ১৮ বছর ধরে বিছানায় শয্যাশায়ী তিনি।

মায়ের সামনেই ছেলেকে বংশীধরবাবু খুন করেন বলেও পুলিশ জানিয়েছে। তারপরই পুলিশ মৃত শীর্ষেন্দুর দেহ হাসপাতালে পাঠিয়ে দেন ময়না তদন্তের জন্য।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...