The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

চলে গেলেন বলিউড অভিনেতা ইরফান খান

এদিকে প্রিয় বন্ধুর এই অকাল প্রয়াণে শোকাহত পিকু ছবির পরিচালক সুজিত সরকার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দুনিয়া ছেড়ে চলে গেলেন বলিউডের শক্তিমান অভিনেতা ইরফান খান। আজ (বুধবার) সকালে হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। ইরফান খান দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন।

চলে গেলেন বলিউড অভিনেতা ইরফান খান 1

গতকাল (মঙ্গলবার) তার অবস্থার অবনতি হলে মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি করা হয়। এদিনই জনপ্রিয় এই অভিনেতা ইরফানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে। যদিও সেই সময় তার মুখপাত্র জানান, ইরফান খানকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে নিয়ে যাওয়া হয়েছে, তবে তিনি এখনও বেঁচেই আছেন। এই খবর শুনে কিছুক্ষণের জন্য হলেও আশ্বস্ত হয়েছিলেন ইরফান খানের ভক্তরা। তবে শেষ রক্ষা হয়নি। মৃত্যুকালে এই অভিনেতা স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।

২০১৮ সালে নিউরোএন্ডোক্রাইন টিউমার ধরা পড়ে ‘পিকু’ ছবির এই অন্যতম অভিনেতার। তারপর এক বছর লন্ডনে চিকিৎসা করেন। কয়েক মাস পূর্বে মুম্বাই ফিরে আসেন তিনি। গত মার্চ মাসে মুক্তি পায় ইরফানের আংরেজি মিডিয়াম। তখনও অসুস্থ ছিলেন বলে তাকে প্রচারে দেখাই যায়নি। যদিও করোনার কবলে কয়েকদিন পরই বন্ধ হয়ে গেছে এই ছবির প্রদর্শন।

এদিকে প্রিয় বন্ধুর এই অকাল প্রয়াণে শোকাহত পিকু ছবির পরিচালক সুজিত সরকার। সকালে ইরফানের মৃত্যুর খবরে তিনি একটি টুইটও করেন।

মাত্র চার দিন আগে ইরফান খানের মা জয়পুরে মারা গেছেন। লকডাউনের কারণে শেষবারের মতো মাকে দেখতেও যেতে পারেননি তিনি। তবে বেশ কিছু সংবাদ মাধ্যমের দাবি, অসুস্থতার জন্যই মাকে দেখতে যেতে পারেননি বলিউডের এই অভিনেতা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...