The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাংলাদেশে বন্ধ হচ্ছে উবার ইটস

সহজ ও নির্ভরযোগ্য উপায়ে খাবার পৌঁছে দেওয়ার স্লোগানে ঢাকায় যাত্রা শুরু করার এক বছরের মাথায় এমন সিদ্ধান্ত নিলো উবার ইটস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশে আগামী ২ জুন হতে সব ধরনের কার্যক্রম বন্ধ করছে উবার ইটস। মঙ্গলবার এক ব্লগ পোস্টে উবার এই তথ্য দিয়েছে।

বাংলাদেশে বন্ধ হচ্ছে উবার ইটস 1

সহজ ও নির্ভরযোগ্য উপায়ে খাবার পৌঁছে দেওয়ার স্লোগানে ঢাকায় যাত্রা শুরু করার এক বছরের মাথায় এমন সিদ্ধান্ত নিলো উবার ইটস।

ব্লগপোস্টে উবার জানায় যে, যদিও আমরা অত্যন্ত দুঃখিত যে উবার ইটস বাংলাদেশ ছেড়ে চলে যাচ্ছে। তবে রাইড শেয়ারিং সেবার মাধ্যমে এদেশে আমাদের কমিউনিটিকে সেবা প্রদান করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ রয়েছি। গুরুত্বপূর্ণ কর্মী, ডেলিভারি পার্টনার, রেস্টুরেন্ট পার্টনার ও গ্রাহক যারা আমাদের সহযোগিতা করেছেন তাদের ওপর যেনো এই সিদ্ধান্তের প্রভাব কম হয় সেটি নিশ্চিত করাই আমাদের প্রধান কর্তব্য বলে আমরা মনে করি।

ব্লগ পোস্টে আরও বলা হয়েছে, আমরা আমাদের পুরো উবার কমিউনিটিকে ধন্যবাদ জানাতে চাই যারা প্রতিনিয়ত আমাদেরকে সব সময় সমর্থন করে গেছেন।

২০১৯ সালের ২৮ এপ্রিল রাজধানীর একটি হোটেলে জমকালো আয়োজনের মধ্যমে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেউবার ইটস।

২০১৪ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেস শহরে উবার ইটস যাত্রা শুরু করে। ২০১৫ সালে কানাডার টরেন্টোতে স্বতন্ত্র অ্যাপ হিসেবে এটি কার্যক্রম শুরু করে। বর্তমানে এটি পৃথিবীর ৩৫টি দেশের ৩৫০টিরও বেশি শহরে কার্যক্রম অব্যাহত রেখেছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...