The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বক্ররেখা ব্যান্ডের প্রথম গান ‘জীবন তোমাকে চেনেনা’

ব্যান্ডটির ভোকালিস্ট মূয়ীয মাহফুজের লেখা এই গানটিতে অতিথি শিল্পী হিসেবে হারমোনাইজ করেছেন নাঈম এবং রিদম গিটার বাজিয়েছেন রেজওয়ান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জি-সিরিজ’র ব্যানারে মুক্তি পেয়েছে ‘বক্ররেখা’ ব্যান্ডের প্রথম গান ‘জীবন তোমাকে চেনেনা’।

বক্ররেখা ব্যান্ডের প্রথম গান ‘জীবন তোমাকে চেনেনা’ 1

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ব্যান্ডটির ভোকালিস্ট মূয়ীয মাহফুজের লেখা এই গানটিতে অতিথি শিল্পী হিসেবে হারমোনাইজ করেছেন নাঈম এবং রিদম গিটার বাজিয়েছেন রেজওয়ান। এর ভিডিওচিত্রের নির্দেশনা দিয়েছেন কারিশমা চৌধুরী। আর মিক্স-মাস্টারিং করেছেন রেজওয়ান সাজ্জাদ।

গানটির বিষয়ে মূয়ীয বলেন, এই গানটি দিয়ে বক্ররেখা ব্যান্ডের অডিও প্রকাশের যাত্রা শুরু হয়েছে। ২০১১ সালের দিকে এই গানটি লিখি এবং সুরারোপ করি। গানটি মূলত মানুষের সামাজিক জীবনবোধের কথা বলে, যে সামাজিক শর্তের উপর আমাদের এই জীবন, সেই জীবনটা ব্যক্তির কাছে যেনো খুবই অচেনা। নীরবতার বিপদ পেরিয়ে ব্যক্তি শব্দসুরে গান গাইতে গাইতে কেনো যেনো একজোট হয়ে যেতে পারে না। বক্ররেখা বরাবরই ভিন্ন রকমের কিছু করার চেষ্টাও করে থাকে। আশাকরি সকলের ভালো লাগবে, খুব দ্রুতই চমক নিয়ে আসছে বক্ররেখার দ্বিতীয় গানও।

উল্লেখ্য যে, ‘বক্ররেখা’ ব্যান্ডের যাত্রা শুরু হয় ২০১৭ সালের ডিসেম্বর মাসে। প্রথম স্টেজ পারফরম্যান্স করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ২০১৮ সালের হিম উৎসবে। তারপর অনেক স্টেজ পরিবেশনার পর তারা রেকর্ডিং শুরু করে ২০১৮ সালের ঠিক শেষ দিকে। বিভিন্ন নাগরিক আন্দোলনে গান নিয়ে তাদের সোচ্চার অংশগ্রহণও চোখে পড়ার মতো।

‘বক্ররেখা’র লাইনআপে রয়েছেন মূয়ীয মাহফুজ (ভোকাল এবং গিটার), আরিফ আবদুল্লাহ (ভোকাল এবং হারমোনিকা), সঞ্জয় (বেস গিটার), স্বপন হোসাইন (ড্রামস) এবং সারা অরণি (ব্যান্ড ম্যানেজার)।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...