The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উড়ন্ত বিমানে বজ্রপাতের ভিডিও ভাইরাল! [ভিডিও]

এই ঘটনাটি লন্ডনের হিথরো বিমানবন্দরের আকাশের ঘটনা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অবতরণের সময় একটি বিমানের তিন দিক থেকে ছুঁয়ে গেছে ৩টি বজ্রপাত। এমনই একটি দৃশ্য ধরা পড়েছে ক্যামেরায়। যা এখন রীতিমতো ভাইরাল।

উড়ন্ত বিমানে বজ্রপাতের ভিডিও ভাইরাল! [ভিডিও] 1

এই ঘটনাটি লন্ডনের হিথরো বিমানবন্দরের আকাশের ঘটনা। বিমানবন্দরের কাছে একটি বহুতল ভবন হতে এক ব্যক্তি বিমানটির অবতরণের সময় বজ্রপাতের এই দৃশ্য ক্যামেরাবন্দি করেন। পরে যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যাচ্ছে যে, মেঘাচ্ছন্ন আকাশে একটি বিমান গতি কমিয়ে নেমে আসছে। কয়েক সেকেন্ড পরেই মুহূর্তের জন্য গোটা আকাশ যেনো আলোয় ভরে ওঠে। বিদ্যুতের ৩টি রেখা বিমানটিকে যেনো ছুঁয়ে যায়। যিনি ওই দৃশ্য ক্যামেরাবন্দি করছিলেন, এমন ঘটনা দেখতে পেয়ে তিনিও অবাক বনে যান। তার মুখ থেকে বিস্ময়সূচক শব্দও বেরিয়ে আসে।

বজ্রপাতের ৩টি রেখা বিমানটিকে স্পর্শ করলেও কোনও ক্ষতিই হয়নি। স্বাভাবিকভাবেই অবরতণ করে বিমানটি। কোনও যাত্রীর সমস্যা হয়নি বলে জানা যায়। আসলে এসব বিমানগুলো এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে বজ্রপাত হলেও কোনো রকম ক্ষতি না হয়। বিমানের বাইরের দিকে এমন এক আবরণ থাকে, যার কারণে বিমানের কোনও যন্ত্র বা যাত্রীদের উপর বজ্রপাতের কোনও রকম প্রভাব পড়ে না।

বিমানে এমন বজ্রপাতের ঘটনা মাঝে মধ্যেই ঘটে থাকে। তবে সেগুলো যাত্রীরা কখনও বুঝতেও পারেন না। হয়তো জানালা দিয়ে আলোর একটা ঝলক যাত্রীরা দেখতে পান, এই পর্যন্তই শেষ। তবে উড়ন্ত অবস্থায় এমন বজ্রপাতের কারণে বিমানগুলোর সাধারণত কোনো রকম ক্ষতি হয় না।

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...