The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাবা ছেলের গানে আব্দুল হাদী ও আসিফ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলা গানের কালজয়ী কণ্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদীকে সব সময়ই আইডল মানেন আরেক বাংলা গানের যুবরাজখ্যাত গায়ক আসিফ আকবর।এবার তারা কণ্ঠ দিচ্ছেন বাবা ছেলের গানে।

বাবা ছেলের গানে আব্দুল হাদী ও আসিফ 1

সৈয়দ আব্দুল হাদীও আসিফ আকবরকে অত্যধিক স্নেহ করেন সব সময়। পুরনো ভালোবাসার চিত্র ছাপিয়ে দুই প্রজন্মের অন্যতম এই দুই শিল্পী একেবারে নতুন করে আয়োজন নিয়ে হাজির হচ্ছেন। এবার দুই প্রজন্মের এই দুই শিল্পী এক সঙ্গে শ্রোতাদের সামনে হাজির হতে চলেছেন। প্রথমবারের মতো কণ্ঠ দিয়েছেন নতুন একটি গানে। গানের শিরোনাম ‘বাবা ছেলের টান’। এই গানে তারা বাবা এবং ছেলে হয়ে হাজির হতে চলেছেন।

এই গানে তারা বলবেন বাবা ও ছেলের মধ্যকার সম্পর্ক, প্রেম-ভালোবাসা, আবেগ ও দায়িত্ববোধের কথা। যেখানে বাবার কথাগুলো গেয়েছেন সৈয়দ আবদুল হাদী, ছেলের কথাগুলো থাকবে আসিফ আকবরের কণ্ঠে। বাবা দিবস উপলক্ষে গানটি প্রকাশ করতে যাচ্ছে ‘ধ্রুব মিউজিক স্টেশন’ (ডিএমএস)।

সুহৃদ সুফিয়ানের কথায় গানটির সুর করেছেন কণ্ঠশিল্পী এবং সংগীত পরিচালক কিশোর দাশ। সংগীতায়োজন করেছেন সুমন কল্যান এবং কিশোর দাস।

জানা যায়, বাবা দিবস উপলক্ষে আজ ২০ জুন (শনিবার) ‘বাবা ছেলের টান’ গানটি প্রকাশ হবে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)-এর ইউটিউব চ্যানেলে। সেই সঙ্গে এই গানটি শুনতে পাওয়া যাবে বিভিন্ন মিউজিক অ্যাপ-এ।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...