The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাঘ-গরু এক ঘাটে পানি খাচ্ছে! [ভিডিও]

এমন দৃশ্য কি কেও কখনও দেখেছেন? বলবেন না, এটি কথার কথা কিংবা গল্পেই এটি সম্ভব

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সেই প্রবাদ বাক্যটি ‘বাঘে-গরুতে এক ঘাটে জল খাওয়া’র বিষয়টি এবার সত্য ঘটনায় পরিণত হয়েছে। এবার সত্যিই দেখা গেছে বাঘ-গরু এক ঘাটে পানি খাচ্ছে!

বাঘ-গরু এক ঘাটে পানি খাচ্ছে! [ভিডিও] 1

এমন দৃশ্য কি কেও কখনও দেখেছেন? বলবেন না, এটি কথার কথা কিংবা গল্পেই এটি সম্ভব। তবে সম্প্রতিএকটি ভিডিও দেখার পর তা যে কারও মনে হবে না যে অবাস্তব কোনো ঘটনা।

কারণ ভিডিওটিতে ‘বাঘ’ ও এক ‘গরু’কে একই জায়গায় একসঙ্গে পানি খেতে দেখা গেছে। এই খবর দিয়েছেন কোলকাতার আনন্দবাজার পত্রিকা।

সঞ্জয় ব্রাগতা নামে জনৈক সাংবাদিক টুইটারে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে যে, একটি চিতাবাঘ ও নীলগাই ছোট্ট কৃত্রিম একটি জলাশয় থেকে পানি খাচ্ছে। এদের মধ্যে মাত্র কয়েক ফুটের দূরত্ব।

চিতাবাঘটি চাইলেই নীলগাইটিকে শিকার করতেই পারে। অথচ, তার পরও চিতাবাঘটির কাছে দাঁড়িয়েই নীলগাইটিকে পানি খেয়ে যেতে দেখা যাচ্ছে।

সঞ্জয় ভিডিওটির সঙ্গে পোস্টে লিখেছেন যে, ‘এটি রাজস্থানের জয়পুরের ঝালানা লিওপার্ড সাফারি পার্কের একটি দৃশ্য। নীলগাই চিতাবাঘের কাছে সবচেয়ে ভালো শিকার হিসেবে পরিচিত।’ তবে এমন ঘটনা এই সাফারি পার্কে পূর্বেও নাকি ঘটেছে।

একটি নীলগাইয়ের পক্ষে প্রথমবারেই এতোক্ষণ ধরে চিতাবাঘের সঙ্গে পানি খাওয়ার সাহস সঞ্চয় করা কখনও সম্ভব নয়। ধীরে ধীরে হয়তো সে এই অভ্যাস সঞ্চয় করে ফেলেছে, যে কারণে এমন একটি কাজ করার সাহস সে পেয়েছে।

এই লিংকে ক্লিক করে দেখুন টুইটরের সেই ভিডিওটি
https://twitter.com/SanjayBragta/status/1279271564425302017

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...