The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দৃষ্টিহীনকে বাসে তুলে বাড়ি উপহার পেলেন এক নারী! [ভিডিও]

তবে তিনি ভাবতেও পারেননি তার এই কাজ এতোটা প্রশংসিত হবে। ছুঁয়ে যাবে লক্ষ কোটি মানুষের মন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দৃষ্টিহীন এক ব্যক্তিকে রাস্তা পার করিয়ে বাসে তুলে দেন নিম্ন মধ্যবিত্ত পরিবারের জনৈক নারী। স্রেফ মানবিকতার খাতিরে তিনি এই কাজটি করেছিলেন।

দৃষ্টিহীনকে বাসে তুলে বাড়ি উপহার পেলেন এক নারী! [ভিডিও] 1

তবে তিনি ভাবতেও পারেননি তার এই কাজ এতোটা প্রশংসিত হবে। ছুঁয়ে যাবে লক্ষ কোটি মানুষের মন। শেষপর্যন্ত মানবিক এই আচরণে তাকে একটি নতুন বাড়ি উপহার দিয়েছেন তিনি যে প্রতিষ্ঠানে কাজ করেন সেই আলুক্কাস গ্রুপ।

কেরালার বাসিন্দা সুপ্রিয়ার আচরণে অভিভূত হয়ে তাকে শুভেচ্ছা জানিয়েছে আলুক্কাস গ্রুপের চেয়ারম্যান জয় আলুক্কাস। পরে তিনি নিজে সুপ্রিয়ার ভাড়া বাড়ি গিয়ে তার এবং তার পরিবারের সকলের সঙ্গে দেখাও করেন। আলুক্কাস গ্রুপে সেলস ম্যান হিসেবে কাজ করেন ওই নারী সুপ্রিয়া। চেয়ারম্যান জয় তাকে ত্রিশূরে কোম্পানির প্রধান কার্যালয়ে এসে দেখা করতে বলেন।

তিনি জানান, সেখানে তার জন্যই একটি চমক অপেক্ষা করছে। হেড অফিসে তার জন্য যা অপেক্ষা করছিল তা স্বপ্নেও ভাবতে পারেননি সুপ্রিয়া। সেখানে তাকে বিশেষ সম্মাননা জ্ঞাপন করা হয় সংস্থার পক্ষ হতে। তাকে উপহার দেওয়া হয় একটি নতুন বাড়ি।

গত তিন বছর ধরে সংস্থাটিতে কাজ করে আসছেন সুপ্রিয়া। বাড়িতে দুই ছেলে-মেয়ে। স্বামী এক বেসরকারি সংস্থায় সাধারণ পদে কাজ করেন। বেশ টানাটানির সংসার তার। সংস্থার মালিক ও তার স্ত্রীর ব্যবহারে চোখে পানি এসে যায় তাদের কর্মচারী সুপ্রিয়ার।

উল্লেখ্য, দৌড়ে গিয়ে বাসের হেল্পারকে অনুরোধ করে বাস থামিয়ে দৃষ্টিহীন ওই ব্যক্তিকে বাসে তুলে দেন সুপ্রিয়া। এই দৃশ্য এক ব্যক্তি ভিডিও করেন। সেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

অভিনেতা রীতেশ দেশমুখ ভিডিওটির সঙ্গে লেখেন যে, ‘যখন কেও আমাদের লক্ষ্য করার নেই, তখনও আমাদের এমননিভাবে দয়াশীল হওয়া উচিত।’

ভিডিওটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন
https://twitter.com/vijaypnpa_ips/status/1280815032490549248?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1280815032490549248%7Ctwgr%5E&ref_url=https%3A%2F%2Fwww.deshebideshe.com%2Fnews%2Fdetails%2F235157

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...