The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শুটিংয়ে ফিরলেন অপূর্ব

শুটিং চলাকালীন ইউনিটের দুইজনের করোনা ধরা পড়ায় কারণে শুটিং বন্ধ করে কোয়ারেন্টিনে চলে যান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুটিংকালীন সময় ইউনিটে করোনা ধরা পড়ায় কোয়ারেন্টিনে চলে যান অপূর্ব। এই সময় টিভির জনপ্রিয় অভিনেতা অপূর্বও ঘরেই ছিলেন। তবে এবার তিনি শুটিংয়ে ফিরলেন।

শুটিংয়ে ফিরলেন অপূর্ব 1

চলতি মাসের শুরুর দিকে প্রায় চার মাস পর শুটিংয়ে ফিরেন অপূর্ব। মেহজাবীনের সঙ্গে জুটি বেঁধে আসছে কোরবানী ঈদের ‘প্রাণ প্রিয়’ নাটকে অংশও নেন। কিন্তু শুটিং চলাকালীন ইউনিটের দুইজনের করোনা ধরা পড়ায় কারণে শুটিং বন্ধ করে কোয়ারেন্টিনে চলে যান তারা।

সেই নাটকের বাকি অংশ শেষ করতে আবারও শুটিংয়ে অংশ নিয়েছেন অপূর্ব-মেহজাবীন। কোয়ারেন্টিনে থেকেও শুটিংয়ে ফেরার পূর্বে দুইবার টেস্ট করেছেন তারা। রেজাল্ট নেগেটিভ আসায় নতুন করে কাজে ফিরেছেন। ইতিমধ্যেই নাটকটির শুটিংও শেষ হয়েছে।

এদিকে অংশ নিয়েছেন ‘জানবে না কোনদিন’ শিরোনামে অপর একটি নাটকে। এটি পরিচালনা করছেন মিজানুর রহমান আরিয়ান। এই নাটকে অপূর্বর সঙ্গে জুটি বেঁধেছেন তাসনিয়া ফারিন।

এই বিষয়ে অপূর্ব বলেন, ‘ওইসময় যথেষ্ট সচেতন হয়েই কাজ শুরু করেছিলাম তবে একটা এক্সিডেন্ট হয়ে গেলো। এবার আরও সতর্ক হয়ে কাজ শুরু করছি।

এখন দেখি কতোটুক কাজ করতে পারি। যদি সুস্থ থাকি এবং সবকিছু যদি ঠিক থাকে তাহলে হয়তো ঈদের আগ পর্যন্ত কাজ করবো।’

জানা যায় যে, এখন যেই হাউজে শুটিং করা হচ্ছে সেটি ১০ দিনের জন্য ভাড়া নেওয়া হয়।এটিতে ২৬ জনের একটি টিম রয়েছে। শুটিং শেষে শুধুমাত্র পরিচালক ও অভিনয়শিল্পীরা এখান থেকে বের হতে পারবেন।

একেক দিন একেকজন পরিচালক এবং শিল্পীর কাজ হবে এখানে। ইউনিটের অন্যরা ১০ দিন একদমই এখান থেকে বের হতে পারবেন না। ওই হাউসেই রাতে সবাইকে থাকতে হবে, সেই ব্যবস্থাও রয়েছে।’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...