The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা ও আইনশৃঙ্খলা বাহিনী ঢুকে পড়ে চীনা কনস্যুলেটের ভেতরে

এর পূর্বে গোয়েন্দাবৃত্তির অভিযোগ এনে ৭২ ঘণ্টা সময় বেঁধে দিয়ে শুক্রবারের মধ্যে টেক্সাস অঙ্গরাজ্যের ওই কনস্যুলেট বন্ধের নির্দেশ দিয়েছিলো মার্কিন পররাষ্ট্র দফতর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্থানীয় সময় শুক্রবার বিকালে হিউস্টনের চীনা কনস্যুলেটের ভেতরে ঢুকে পড়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল এজেন্ট ও স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। খবর সিএনএন’র।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা ও আইনশৃঙ্খলা বাহিনী ঢুকে পড়ে চীনা কনস্যুলেটের ভেতরে 1

এর পূর্বে গোয়েন্দাবৃত্তির অভিযোগ এনে ৭২ ঘণ্টা সময় বেঁধে দিয়ে শুক্রবারের মধ্যে টেক্সাস অঙ্গরাজ্যের ওই কনস্যুলেট বন্ধের নির্দেশ দিয়েছিলো মার্কিন পররাষ্ট্র দফতর।

সিএনএন জানিয়েছে, শুক্রবার বিকালে বেশ কয়েকটি ইউএসভি কালো গাড়ি, ট্রাক, দুটি সাদা রংয়ের ভ্যান ও তালাওয়ালা ভ্যান কনস্যুলেটের ভেতরে ঢুকতে দেখা যায়। এই সময় বাইরে বহু মানুষ এবং ক্যামেরা হাতে বিভিন্ন গণমাধ্যম কর্মীদের ভিড় করছিলো।

মার্কিন কর্মকর্তারা শুক্রবার সাংবাদিকদের বলেছেন যে, টেক্সাসের একটি গবেষণা প্রতিষ্ঠানের জালিয়াতি তদন্তে ওই কনস্যুলেটের সম্পৃক্ততা পাওয়া যায়।

চীনা ওই কনস্যুলেটের কর্মকর্তারা নাকি ‘গবেষকদের সঙ্গে সরাসরি যোগাযোগে জড়িত ছিলেন ও কোনো তথ্য সংগ্রহ করবেন সে বিষয়ে তাদের দিকনির্দেশনাও দিচ্ছিলেন।’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...