The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গ্রামীণফোন নিয়ে এলো নতুন ফোরজি পকেট রাউটার

এমএফ৯২৭ইউ মডেলের এই পোর্টেবল রাউটারটিতে প্রতি সেকেন্ডে ১৫০ মেগাবিট ডেটা ডাউনলিঙ্ক, ৫০ মেগাবিট আপলিঙ্ক করা যাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মহামারি করোনা ভাইরাসের কারণে বাসায় বসে বা অফিসের বাইরে থেকে যাদের কাজ করতে হয়, তাদের সুবিধার জন্য গ্রামীণফোন বাজারে নিয়ে এলো চীনা কোম্পানি জেডটিইর তৈরি ফোরজি পকেট রাউটার।

গ্রামীণফোন নিয়ে এলো নতুন ফোরজি পকেট রাউটার 1

গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে যে, এমএফ৯২৭ইউ মডেলের এই পোর্টেবল রাউটারটিতে প্রতি সেকেন্ডে ১৫০ মেগাবিট ডেটা ডাউনলিঙ্ক, ৫০ মেগাবিট আপলিঙ্ক করা যাবে খুব ভালোভাবে। একসঙ্গে ১০ জন ব্যবহারকারী ওয়াইফাইয়ের মাধ্যমে উচ্চগতির মোবাইল ইন্টারনেট ব্যবহারের সুযোগও পাবেন।

২০০০ মিলি অ্যাম্পিয়ার/ঘণ্টা ক্ষমতার ব্যাটারি থাকায় এই রাউটারে টানা ৮ ঘণ্টা কাজ করা যাবে কোনো বিদ্যুৎ সংযোগে যুক্ত না হয়েও। এই রাউটারে থাকছে দুই বছরের ওয়ারেন্টি, দাম ধরা হয়েছে ২ হাজার ৯৯৯ টাকা।

গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) মোহাম্মদ সাজ্জাদ হাসিব এই বিষয়ে বলেছেন, “কোভিড-১৯ মহামারী আমাদের প্রাত্যহিক জীবনে অনেক রকম পরিবর্তন নিয়ে এসেছে, সেইসঙ্গে ডিজিটাল মাধ্যমে আমাদের অনেক বেশি সক্রিয়ও করেছে।

“এই ডিভাইসের মাধ্যমে একেবারে প্রত্যন্ত জায়গা থেকেও একাধিক গ্রাহক একইসঙ্গে আমাদের বিস্তৃত ফোরজি এলটিই সুবিধা উপভোগ করতে পারবেন। আমার দৃঢ় বিশ্বাস যে, ডিজিটাল বাংলাদেশ লক্ষ্যের দিকে যাত্রায় এই ডিভাইসটি আমাদের সহায়তা করবে।”’

৭৮x৭৮x১৪.৫ মিলিমিটার মাপের এই ফোরজি রাউটার খুব সহজেই বহনযোগ্য এবং যে কোনো স্থানে ব্যবহারযোগ্য বলেও জানিয়েছে গ্রামীণফোন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...