The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হুয়াওয়ে ওয়াচ ফিট দেশের বাজারে

এই হুয়াওয়ে ওয়াচ ফিটের ডিসপ্লে রাউন্ডেড রেক্টাঙ্গুলার। এর আকার হলো ১.৬৪ ইঞ্চি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হুয়াওয়ে নতুন স্মার্টওয়াচ আনতে চলেছে বাংলাদেশের বাজারে। হুয়াওয়ে ওয়াচ ফিট নামের এই ঘড়িটি ১২ অক্টোবর হতে হুয়াওয়ের অনুমোদিত বিক্রয় কেন্দ্রে পাওয়া যাচ্ছে।

হুয়াওয়ে ওয়াচ ফিট দেশের বাজারে 1

জানা যায়, এই হুয়াওয়ে ওয়াচ ফিটের ডিসপ্লে রাউন্ডেড রেক্টাঙ্গুলার। এর আকার হলো ১.৬৪ ইঞ্চি। এতে অ্যামোলিড এইচডি ডিসপ্লে দেওয়া হয়েছে।

এটি স্মার্টওয়াচ হলেও ডিভাইসটিতে ফিটনেসের উপরেই বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। ঘুমের সময় কব্জিতে এই ওয়াচ পরে থাকলে ব্যবহারকারীরা হৃদস্পন্দন পর্যবেক্ষণ করতে পারবেন। হার্ট রেট পরিমাপের জন্য হুয়াওয়ের নিজস্ব ট্রুসিন ৪.০ এবং ট্রুস্লিপ ২.০ প্রযুক্তির সংমিশ্রণও ঘটানো হয়েছে। ঘুমের অবস্থা পর্যবেক্ষণের পাশাপাশি, শ্বাস-প্রশ্বাসের গুণগতমান বিশ্লেষণ ও রেস্টিং হার্ট রেট এবং রক্তে অক্সিজেন প্রবাহসহ রিয়েল টাইম হার্ট রেট পর্যবেক্ষণ করবে এই স্মার্টওয়াচটি। ডিভাইসটি হতে ২৪ ঘন্টায় হার্টরেটের একটি ইনফোগ্রাফিক ডাটা পাওয়া যাবে খুব সহজে।

এই বিষয়ে হুয়াওয়ের পরিবেশক স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন, ‘বাংলাদেশের গ্রাহকদের জন্য হুয়াওয়ে সব সময় চেষ্টা করে উদ্ভাবনী পণ্য দিয়ে গুণগতমান সম্পন্ন অভিজ্ঞতা দেওয়ার জন্র। আমাদের সর্বশেষ পণ্য ওয়াচ ফিট তেমনই একটি অভিজ্ঞতা দেবে গ্রাহকদের। আমরা সব সময়ই চেষ্টা করবো দেশের গ্রাহকদের স্মার্ট লাইফ উপহার দেওয়ার জন্য।’

ওয়াচটি ব্যবহারকারীকে পার্সোনাল ট্রেইনারের মতোই স্বাস্থ্য সুরক্ষায় দিক-নির্দেশনাও দেবে। এর ইন্টেলিজেন্ট প্রযুক্তি ৪৪টি শারীরিক ভঙ্গী শনাক্ত করতে সক্ষম। যার মাধ্যমে ১২টি পৃথক ওয়ার্কআউট পূরণ করা সম্ভব হবে। গ্যাজেটটির স্ট্যান্ডআপ রিমাইন্ডার ব্যবহারকারীদেরকে সব সময় অ্যাকটিভ রাখতে স্বয়ংক্রিয়ভাবেই কাজ করে। যে কারণে স্বাস্থ্য সুরক্ষাও নিশ্চিত হবে। অন্যান্য ফিটনেস ফিচার হিসেবে এতে আরও রয়েছে এনিমেটেড ফিটনেস কোর্স। ওয়াচটিতে অসংখ্য ভিন্নধর্মী ওয়াচ ফেস ডিজাইন অপশনও রয়েছে। যা হুয়াওয়ের ওয়াচ ফেস স্টোর হতে নামিয়ে নেওয়া যাবে।

স্মার্ট টেকনোলজির হুয়াওয়ের প্রোডাক্ট ম্যানেজার শুভংকর গোলদার জনি সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘হুয়াওয়ে ওয়াচ ফিট বাংলাদেশের বাজারে এই বাজেটের মধ্যে পাওয়া সেরা স্মার্টওয়াচ সেটি বলা যায়। এটি ব্যবহারকারীর কব্জিতে স্টাইল যুক্ত করার পাশাপাশি ব্যক্তিগত ফিটনেস প্রশিক্ষক হিসাবেও কাজ করবে।’

জানা গেছে, বাংলাদেশের বাজারে হুয়াওয়ে ওয়াচ ফিটের দাম নির্ধারণ করা হয়েছে ৯ হাজার ৯৯৯ টাকা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...