The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

তারকাবহুল ধারাবাহিক নাটক ‘ফরেন ভিলেজ’ আসছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেক নাটকের ভিড়ে এবার আসছে তারকাবহুল ধারাবাহিক নাটক ‘ফরেন ভিলেজ’। বহু তারকার সমাগম ঘটেছে এই ধারাবাহিকটিতে। ৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে নাটকটি।

তারকাবহুল ধারাবাহিক নাটক ‘ফরেন ভিলেজ’ আসছে 1

সকাল হলেই উজানপুর গ্রামের প্রতিটি ঘরে স্বামীরা সংসারের যাবতীয় কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। কারণ হলো এই গ্রামের বেশির ভাগ বউ বিদেশে কর্মরত। স্ত্রী’র পাঠানো বিদেশী টাকায় কোনো কোনো স্বামী ইট কিনে রেখেছে দালান তুলবে বলে। কেও কেও আবার খুব দাম্ভিকতা নিয়ে চলে থাকেন স্ত্রী বিদেশে কর্মরত রয়েছেন বলে।

সরকারের বেঁধে দেওয়া সঠিক নিয়মে বিদেশ গিয়ে যেমন কারও বউয়ের ভাগ্য খুলে যায়, ঠিক তেমনি আবার অবৈধ পথে বিদেশ গিয়ে অনেক বউদের সহ্য করতে হয় অমানবিক নির্যাতনও। উজানপুর গ্রামে রয়েছে নানা দ্বন্দ। তবে রয়েছে আনন্দও। রয়েছে কাছে না পাবার বেদনা ও সেইসঙ্গে রয়েছে স্বপ্ন পূরণের বাস্তবতা। এমনই এক গল্পে দর্শকপ্রিয় নির্মাতা ফরিদুল হাসান নির্মাণ করেছেন তারকাবহুল এই ধারাবাহিক ‘ফরেন ভিলেজ’।

নাটকটি রচনা করেছেন নাট্যকার বরজাহান হোসেন। আজ (৭ নভেম্বর) হতে সপ্তাহে শনি ও রবিবার রাত ৯.৪৫ মিনিটে বাংলা ভিশনে প্রচারিত হবে ‘ফরেন ভিলেজ’ নাটকটি। এই ধারাবাহিক প্রচার উপলক্ষে গত সোমবার রাতে সংবাদ সম্মেলনের আয়োজন করেন নির্মাতা ফরিদুল হাসান। এই সময় উপস্থিত ছিলেন নাটক সংশ্লিষ্টরা।

ধারাবাহিকটি নিয়ে নির্মাতা ফরিদুল হাসান বলেছেন, ‘করোনা ভাইরাসের কারণে নাজুক পরিস্থিতির মধ্যদিয়ে চলেছি আমরা। শত শঙ্কার মধ্যেও জীবন বয়ে চলেছে। ধন্যবাদ জানাই বাংলা ভিশনকে ভালো গল্পের একটি দীর্ঘ ধারাবাহিক নির্মাণের সুযোগ করে দেওয়ার জন্য। আমার ধারাবাহিকগুলোতে বরাবরই চেষ্টা থাকে যে ব্যতিক্রম কিছু উপহার দেওয়ার, এবারও তার ব্যতিক্রম ঘটেনি। করোনার মধ্যেও দর্শকদের আনন্দ বিনোদন দিয়ে মনকে স্বতঃস্ফূর্ত রাখতেই ছিলো আমার এই প্রয়াস। আশা করি সবাই ধারাবাহিকটি বেশ উপভোগ করবেন।’

নাটকটির অভিনেত্রী অরুনা বিশ্বাস বলেছেন, ‘বর্তমান ধারাবাহিক হতে ব্যতিক্রম গল্পের নাটক ‘ফরেন ভিলেজ’। প্রায়ই শোনা যায় ধারাবাহিক নাটকের ধারাবাহিকতা থাকে না, তবে সে রকম সুযোগ নেই এই ধারাবাহিকে। এটি দর্শকরা খুব উপভোগ করবে।’

এই নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অরুনা বিশ্বাস, মীর সাব্বির, নাদিয়া আহমেদ, শারমিন জোহা শশী, ঊর্মিলা শ্রাবন্তী কর, সাজু খাদেম, দিলারা জামান, জামিল হোসাইন, ডা: এজাজ, আলভি, প্রাণ রায়, আব্দুল্লাহ রানা, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), অলিউল হক রুমী, ফারজানা রিক্তা, আরফান আহমেদ, এ্যনি খান, আইরিন আফরোজ, হান্নান শেলী, পূর্ণিমা বৃষ্টি, পাভেল সহ অভিনয় করেছেন আরও অনেক গুণী অভিনয় শিল্পী। এই ধারাবাহিকটি প্রযোজনা করেছেন ক্রিয়েশন ওয়ার্ল্ড।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...