The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

তৌসিফ-সাফার নতুন নাটক ‘প্লাস মাইনাস’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ করোনা ভাইরাসে বন্ধ থাকার পর শুটিং শুরু হলে বেশ কয়েকটি নাটকের কাজ করেছেন পরিচালক মুরসালিন শুভ। তবে সংখ্যা খুব একটা বেশি না। তিনি এবার তৌসিফ-সাফাকে নিয়ে বানালেন নতুন নাটক ‘প্লাস মাইনাস’।

তৌসিফ-সাফার নতুন নাটক ‘প্লাস মাইনাস’ 1

করোনার ঝুঁকি এড়াতে তিন মাসের বিরতিতে ছিলেন তিনি। তবে সম্প্রতি একটি নাটকের শুটিং সম্পন্ন করেছেন মুরসালিন শুভ। ‘প্লাস মাইনাস’ নামে এই নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব এবং সাফা কবির।

নাটকটি সম্পর্কে মুরসালিন শুভ বলেছেন, করোনার কারণে অনেকদিন পর নাটকের শুটিং করলাম। এই গল্পের শেষের দিকে একটা চমকও রয়েছে। গল্পটা আসলে ওইভাবে ঘুরে যাবে, এটা দর্শকরা ভাবতেই পারবেন না। আশা করছি সবারই নাটকটি ভালো লাগবে।

নাটকটির গল্প সম্পর্কে তিনি জানিয়েছেন, ওভারব্রিজে অজ্ঞান অবস্থায় পড়ে থাকা রাত্রিকে বাঁচানোর জন্য সিএনজিতে করে হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন রাতুল। পথেই জ্ঞান ফিরলে চিৎকার শুরু করে দেন রাত্রি। রাতুলের উপর কিডন্যাপের অভিযোগও আনেন তিনি। বাধ্য হয়েই রাত্রিকে একাই ছেড়ে দেন রাতুল।

তারপর রাত্রি মাঝে-মধ্যেই তার এলাকায় রাতুলকে দেখতে পান। রাতুলকে দেখেই কিডন্যাপার বলে চিৎকার শুরু করে দেন তিনি। একদিন রাত্রিকে জিম্মি করে রাতুল মূল ঘটনাটি খুলে বললে, রাত্রি তখন অনুতপ্ত হয়। তারপর থেকে রাত্রি এবং রাতুলের দেখা হতে থাকে নিয়মিতভাবে। তারপর ঘটনা মোড় নেয় ভিন্ন এক দিকে।

‘প্লাস মাইনাস’ নাটকটি রচনা করেছেন মেহরাব জাহিদ। নাটকটিতে তৌসিফ ও সাফা ছাড়াও অভিনয় করেছেন নওসিন দিশা এবং ফারহানা প্রিয়া। চলতি মাসে এটি একটি বেসরকারি টেলিভিশনে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...