The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাংলাদেশের বাজার মাতাতে এলো সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন অপো এ৩৩

বাজেট-ফ্রেন্ডলি এই স্মার্টফোনটিতে ৯০ হার্টজের পাঞ্চ-হোল ডিসপ্লে, ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং, ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির সঙ্গে রয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো এবার সর্বাধুনিক সব ফিচারে নিয়ে সাশ্রয়ী মূলের স্মার্টফোন নিয়ে এলো অপো এ৩৩।

বাংলাদেশের বাজার মাতাতে এলো সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন অপো এ৩৩ 1

বাজেট-ফ্রেন্ডলি এই স্মার্টফোনটিতে ৯০ হার্টজের পাঞ্চ-হোল ডিসপ্লে, ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং, ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির সঙ্গে রয়েছে, এআই ট্রিপল ক্যামেরা ও আরও অনেক কিছুই। মাত্র ১৩,৯৯০ টাকা মূল্যের এই ফোনটি মূলত স্মার্টফোন উৎসাহীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলবে বলে মনে করা হচ্ছে।

এই স্মার্টফোনটি দিয়ে পছন্দের ভিডিও কন্টেন্ট দেখা এবং চমৎকার গেমিং অভিজ্ঞতার জন্যে অপো এ৩৩-তে রয়েছে ৬.৫-ইঞ্চির বিশাল ডিসপ্লে। ১.৮ গিগাহার্টজের অনন্য গতিতে যেকোনো কাজে সম্পাদনের জন্য এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১১ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৪৬০ চিপসেট, ৩ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও সেই সঙ্গে অক্টা-কোর প্রসেসর। স্মার্টফোনটিতে আরও রয়েছে ৩২ গিগাবাইটের ইউএফএস ২.১ রম, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানোও যাবে।

অপো এ৩৩-তে আরও রয়েছে ১৩ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরায় ১৩ মেগাপিক্সেলের (এফ/২.২) মূল ক্যামেরার সঙ্গে রয়েছে একটি ম্যাক্রো ক্যামেরা ও একটি ডেপথ সেন্সর। বড় অ্যাপারচারে অন্ধকারে কিংবা অল্প আলোতেও অনন্য ডিটেইলসহ ছবি ধারণও করতে পারে। ক্যামেরার বিভিন্ন শুটিং মোডের মধ্যে রয়েছে প্রো মোড, প্যানোরামা, পোর্ট্রেট, টাইম-ল্যাপস ইত্যাদি নানা সুবিধা। চমৎকার সব সেলফি তুলতে এতে রয়েছে ৮ মেগাপিক্সেলের (এফ/২.২) ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

দীর্ঘক্ষণ স্মার্টফোন ব্যবহারের সুবিধা প্রদানে অপো এ৩৩-তে রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। এই ব্যাটারিকে দ্রুত চার্জ করার জন্যে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সিস্টেম। মিন্ট ক্রিম এবং মুনলাইট ব্ল্যাক- এই দুটি রঙে চোখ ধাঁধানো ডিজাইনে অপো এ৩৩ বর্তমানে অপোর সকল আউটলেট এবং অনলাইন মাধ্যমে পাওয়া যাচ্ছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...