The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অভিনেত্রী কুসুম শিকদার এবার গান গাইলেন

শ্রোতাপ্রিয় লোকসংগীত ‘তোমায় হৃদ মাঝারে রাখিবো’ শিরোনামের এই গানটি এবার নতুনরূপে শোনা যাবে এই অভিনেত্রীর কণ্ঠে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুধু অভিনয়ই নয়, গানেও যে তাঁর কণ্ঠ রয়েছে সেটি প্রমাণ করলেন অভিনেত্রী কুসুম শিকদার। লোকসংগীত গানে কণ্ঠ দেওয়ার সঙ্গে গানটিতে মডেল হিসেবেও দেখা যাবে কুসুম শিকদারকে।

অভিনেত্রী কুসুম শিকদার এবার গান গাইলেন 1

শ্রোতাপ্রিয় লোকসংগীত ‘তোমায় হৃদ মাঝারে রাখিবো’ শিরোনামের এই গানটি এবার নতুনরূপে শোনা যাবে এই অভিনেত্রীর কণ্ঠে। রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’র তৃতীয় আসরে পরিবেশিত হবে এই গানটি।

গানটি সম্পর্কে কুসুম শিকদার বলেছেন, ‘পেশাগত সংগীতশিল্পী না হলেও সংগীতকে ভালোবাসি বলেই এই ধরনের ব্যতিক্রমী উদ্যোগের সঙ্গে যুক্ত হলাম। নতুন শিল্পীর সঙ্গে ফোক গানে কণ্ঠ মেলানোর অভিজ্ঞতা আমি বেশ উপভোগও করেছি।’

ম্যাজিক বাউলিয়ানার তৃতীয় আসরে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়েছে চূড়ান্ত তালিকায় থাকা ৫ জনকে। এই ৫ জনের জন্য ৫টি ফোক গানের মিউজিক ভিডিও নির্মাণ করা হয়। বাকি ৪টি গানে পারফর্ম করতে দেখা যাবে অভিনেতা ফজলুর রহমান বাবু, চঞ্চল চৌধুরী, তারিন জাহান এবং মেহের আফরোজ শাওনকে।

ওই ৫টি গানেরই সংগীতায়োজন করেছেন খৈয়াম সান সন্ধি। আর চিত্রায়ণ করেছেন নজরুল ইসলাম রাজু। শীঘ্রই মাছরাঙা টেলিভিশনে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯’র জন্য করা গানগুলোর প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। এছাড়াও ‘রেডিও দিনরাত’-এ প্রচারসহ ইউটিউবে শোনা যাবে ওই গানগুলো।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...