The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নির্বাচনের ফলাফল উল্টে দেওয়া নিয়ে ট্রাম্পের অডিও ফাঁস! [ভিডিও]

রবিবার জর্জিয়া অঙ্গরাজ্যের সেক্রেটারি অব স্টেট ব্র্যাড রাফেনস পারজারকে করা ট্রাম্পের ওই ফোনালাপ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জর্জিয়ার শীর্ষ নির্বাচন কর্মকর্তাকে নির্বাচনের ফলাফল উল্টে দেওয়ার উদ্দেশ্যে পর্যাপ্ত পরিমাণ ভোটের “সন্ধান” করতে বলা একটি অডিও ফাঁস হয়ে গেছে!

নির্বাচনের ফলাফল উল্টে দেওয়া নিয়ে ট্রাম্পের অডিও ফাঁস! [ভিডিও] 1

রবিবার জর্জিয়া অঙ্গরাজ্যের সেক্রেটারি অব স্টেট ব্র্যাড রাফেনস পারজারকে করা ট্রাম্পের ওই ফোনালাপের একটি অডিও ফাঁস হয়ে গেছে। ওই ফোনালাপের অডিও ফাঁসের পর মার্কিন যুক্তরাষ্ট্রজুড়ে সমালোচনার ঝড় বইতে শুরু করেছে।

মার্কিন প্রভাবশালী গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট রবিবার এই তথ্য জানিয়েছে। ট্রাম্পের সঙ্গে ওই কর্মকর্তার গত ২ জানুয়ারির ফোনালাপটি হাতে পাওয়ার দাবি করেছে ওয়াশিংটন পোস্ট।

খবরে বলা হয়, ফোনালাপে ট্রাম্প জর্জিয়া অঙ্গরাজ্যের সেক্রেটারি অব স্টেটকে যে কোনোভাবে ১১ হাজারের বেশি ভোট খুঁজে বের করার জন্য বার বার বলেছেন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাকে মিষ্টি কথায় ভোলানোর চেষ্টাও করেন।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে আরও বলা হয়, ভোটের ফল পাল্টানোর স্বার্থে এই সময় ট্রাম্পকে বেশ নরম সুরেই কথা বলতে শোনা যায়। নির্দেশ না মানলে রাজ্য পর্যায়ের ওই কর্মকর্তাকে হুমকিও দেন ডোনাল্ড ট্রাম্প।

ফোনালাপে ট্রাম্প আরও বলেন, যেভাবেই হোক ১১ হাজার ৭৮০ ভোট খুঁজে বের করা প্রয়োজন। সেটা করা গেলেই জো বাইডেনের চেয়ে তার এক ভোট বেশি হয়ে যাবে বলেও উল্লেখ করেন ডোনাল্ড ট্রাম্প।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছেন, ট্রাম্পের কথার জবাবে ব্র্যাড রাফেনসপারজার বলেন, তিনি (ট্রাম্প) কথা বলছেন আসলে ভুল তথ্যের ওপর ভিত্তি করে। এই সময় তিনি বিনয়ের সঙ্গে ট্রাম্পের প্রস্তাব কার্যকরে অস্বীকৃতি জানিয়েছেন।

অপরদিকে ডোনাল্ড ট্রাম্প এক টুইটবার্তায় বলেন, জর্জিয়ায় ভোটারদের জালিয়াতি নিয়ে কথা বলেন তিনি। তবে নির্বাচন বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি ব্র্যাড রাফেনস পারজার।

অপরদিকে ফিরতি টুইটবার্তায় ব্র্যাড রাফেনস পারজার বলেন, ‘মিস্টার ট্রাম্প, আপনাকে শ্রদ্ধার সঙ্গে বলছি- আপনি যা বলছেন, তা মোটেও সত্য নয়। প্রকৃত সত্য বেরিয়ে আসবেই।’

উল্লেখ্য যে, এবারের নির্বাচনে ট্রাম্পকে পরাজিত করে প্রেসিডেন্ট হয়েছেন ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন। নির্বাচন নিয়ে জালিয়াতির অনেক অভিযোগ তুলেছেন ডোনাল্ড ট্রাম্প। তবে তার প্রমাণ দেখাতে পারেননি তিনি। এমনকি আদালতে গিয়েও তার অভিযোগ খারিজ হয়ে গেছে।

দেখুন এনবিসির একটি ভিডিও

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...